সোমবার ১৭ জানুয়ারী ২০২২



এবার পরীক্ষার হলে পোশাক খুলে তল্লাশি, আতঙ্কে ছাত্রীর আত্মহত্যা


বাংলা নিউজ ব্যাংক :
08.03.2019

দশম শ্রেণির বোর্ডের পরীক্ষা চলাকালীন তিন সহপাঠীর পোশাক খুলে তল্লাশি করেছিলেন পরীক্ষাকেন্দ্রের পরিদর্শক। নিজের সঙ্গেও ওই ঘটনা ঘটার আতঙ্কে আত্মহত্যা করেছে এক ছাত্রী। এই অভিযোগ উঠেছে ভারতের ছত্তিসগড়ের জশপুরের পান্ডরপাঠে।

গত ১ মার্চ বোর্ডের পরীক্ষা শুরুর আগে দুই ছাত্রী এবং এক ছাত্রকে আলাদা কক্ষে ডেকে নিয়ে নকল খুঁজতে তাদের পোশাক খুলে তল্লাশি করেন পরিদর্শক। এতে আতঙ্কিত হয়ে পড়ে ১৬ বছরের ওই ছাত্রী-সহ বাকি পরীক্ষার্থীরা।

ওই ছাত্রীর ভাইয়ের অভিযোগ, সেদিন বাড়ি ফিরেই ভাইকে সে বলেছিল, তার সঙ্গেও ওই ধরনের ঘটনা ঘটলে সে আত্মহত্যা করবে। সেসময় বোনকে শান্ত থাকতে এবং মন দিয়ে পরীক্ষা দিতে পরামর্শ দিলেও যুবকের অভিযোগ, তার বোনের আতঙ্ক কাটেনি।

ভারতীয় একটি গণমাধ্যম বলছে, পরীক্ষা কেন্দ্রে শরীর তল্লাশি করা হতে পারে এমন আতঙ্ক থেকে গত রোববার বাড়ি থেকে উধাও হয়ে যায় ওই ছাত্রী। সোমবার সকালে বাড়ির পাশে জঙ্গলের একটি গাছে তার দেহ ঝুলতে দেখেন স্থানীয়রা। এরপর পুলিশের কাছে ছাত্রীর পরিবার পরীক্ষকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

পান্ডরপাঠ স্কুলের প্রধান শিক্ষক অভিযোগে বলেছেন, পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগে ফ্লাইং স্কোয়াডের পরিদর্শকরা স্কুলে প্রবেশ করেন। ওই তিন ছাত্র-ছাত্রীর আচরণে সন্দেহ হওয়ায় তাদের অন্য কক্ষে নিয়ে যান পরিদর্শকরা। এরপর তল্লাশির জায়গা খুঁজতে গিয়ে স্কুলের বিভিন্ন কক্ষে ঢোকে দলটি। ফলে প্রায় দুই ঘণ্টা পরীক্ষার সময় অতিবাহিত হয়।

এ ঘটনায় তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ। জশপুরের জেলা প্রশাসক নীলেশ ক্ষীরসাগর ছাত্র-ছাত্রীদের আতঙ্কিত না হতে পরামর্শ দিয়ে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি