সোমবার ২৪ জানুয়ারী ২০২২



আমাদের দেশে কোনো সমকামী নেই বলে দাবি মালয়েশিয়ার এক মন্ত্রীর


বাংলা নিউজ ব্যাংক :
08.03.2019

ডেস্ক রিপোর্ট: মালয়েশিয়ায় কোনো সমকামী নেই বলে দাবি করেছেন দেশটির শীর্ষস্থানীয় একজন মন্ত্রী। তিনি বলেছেন, আমাদের দেশে সমকামী মানুষ নেই। জার্মানির একটি গণমাধ্যমকে দেয়া স্বাক্ষাৎকারে এ দাবি করেছেন মালয়েশিয়ার পর্যটন, শিল্প ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী দাতুক মোহাম্মদ কেতাপি।

সমকামী পর্যটকদের জন্য মালয়েশিয়া নিরাপদ কি-না এমন এক প্রশ্নের জবাবে কেতাপি বলেন, ‘সমকামিতা? আমি মনে করি, আমাদের দেশে এ ধরনের কোনো কিছু নেই। নিরাপদ কি-না আমি তার জবাব দিতে পারব না।

মালয়েশীয় এই মন্ত্রী এক সহযোগী বলেছেন, দেশটিতে সমকামী সম্প্রদায়কে স্বীকৃতি না দিতে সরকারের যে অবস্থান রয়েছে, সেটির সঙ্গে মন্ত্রীর অবস্থানের সঙ্গতি রয়েছে; তবুও এটি তার ব্যক্তিগত মতামত।

নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, মালয়েশিয়ায় ধর্ম, বর্ণ, লিঙ্গ, বিশ্বাস কোনো কিছুই পর্যটকদের জন্য বাধা নয়। আমাদের দেশে যেকোনো দেশের যেকোনো শ্রেণীর পর্যটক আসতে পারেন।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়ায় সমকামিতা নিষিদ্ধ। এমনকি কারো বিরুদ্ধে সমকামিতায় লিপ্ত থাকার অভিযোগ প্রমাণিত হলে তাকে ২০ বছরের কারাদণ্ডের মুখোমুখি হতে হবে। দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, তার দেশ সমকামিতা সহ্য করবে না।

সূত্র : আরটি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি