সোমবার ২৪ জানুয়ারী ২০২২



২০ হাজার পর্নো সাইট বন্ধ করা হয়েছে: মোস্তাফা জব্বার


বাংলা নিউজ ব্যাংক :
09.03.2019

নিউজ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ইন্টারনেটে পর্নোগ্রাফি ছড়িয়ে পড়ায় সচেতন অভিভাবক মহলে আতঙ্ক সৃষ্টি হয়েছে। তা দূর করতে ইতোমধ্যে ২০ হাজার পর্নোসাইট বন্ধ করা হয়েছে।

তিনি আরো বলেন, ২০২৩ সালের মধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব তৈরি করা হবে। সেখানে ডিজিটাল পদ্ধতিতে শ্রেণিপাঠদান কার্যক্রম নিশ্চিত করা হবে। আগামী ছয় মাসের মধ্যে দেশের সকল ইউনিয়ন পরিষদ ডিজিটালাইজড করা হবে। বর্তমান সরকারের চলতি মেয়াদের মধ্যে সারা দেশ ডিজিটালাইজডের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

পাশাপাশি দেশের চাহিদা মিটিয়ে বিভিন্ন দেশে রপ্তানী করার লক্ষ্যে বাংলাদেশে কম্পিউটার তৈরির কাজ শুরু হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবার রাজবাড়ীর গোয়ালন্দে মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা, রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, জেলা প্রশাসক মো. শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার রাকীব হাসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুহাম্মদ রফিকুল ইসলাম, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক পরিচালক মো. জালাল উদ্দিন, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবায়েত হায়াত শিপলু প্রমুখ।

শেষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে মন্ত্রী মোস্তাফা জব্বার ওই কলেজে আয়োজিত ডিজিটাল শিক্ষা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি