শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » Lead 2 » পূর্ব পরিকল্পিতভাবে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল



পূর্ব পরিকল্পিতভাবে ডাকসু নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল


বাংলা নিউজ ব্যাংক :
11.03.2019

নিউজ ডেস্ক: কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচন বর্জনের ঘোষণা দিলো ছাত্রদল। জাতীয় নির্বাচনের মতো শোচনীয় পরাজয় অনুধাবন করে দেশবিরোধী ষড়যন্ত্রের প্রচেষ্টাকে উসকে দিতে ডাকসু নির্বাচন বর্জনের নাটক করছে ছাত্রদল। বিভিন্ন দায়িত্বশীল সূত্রের বরাতে তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

সূত্র বলছে, নির্বাচন শুরুর পর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পূর্ব পরিকল্পিতভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন ছাত্রদল সমর্থিত প্যানেলের ভিপি প্রার্থী মেস্তাফিজুর রহমান। ব্যক্তি আক্রোশের শিকার তার প্যানেলের একজন নেতার বরাতে এমন তথ্য জানা গেছে।

নাম প্রকাশ করার শর্তে ওই নেতা বলেন, ডাকসু নির্বাচনে প্রচার-প্রচারণার শুরু থেকেই ছাত্রদল কর্মীদের মধ্যে হা-হুতাশ শুরু হয়ে যায়। তবে সিদ্ধান্ত নেয়া হয়, নির্বাচনে লঘু জনপ্রিয়তাকে আড়াল করতে নির্বাচনের দিন নির্বাচন বর্জন করবে ছাত্রদল। সেই মোতাবেকই কাজ হয়েছে। হলে হলে সিল মারা ব্যালট পাওয়ার যে ঘটনাকে কেন্দ্র করে নির্বাচনে বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে তা সেই পরিকল্পনার অংশ মাত্র।

তিনি আরও বলেন, ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করে ফায়দা লুটতে এমন তৎপরতা চালানোর পরিকল্পনা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক অস্থিরতা তৈরি করে জাতীয় রাজনীতিতে তার প্রভাব ফেলানোও এই পরিকল্পনার বিশেষ দিক। এ সম্পর্কে এর বেশি কিছু জানাতেও অস্বীকৃতি জানান ওই নেতা। ফলে পরিকল্পনা কতোটা ভয়াবহ হতে পারে তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

এ প্রসঙ্গে সলিমুল্লাহ মুসলিম হলের মাসুম শেখ নামের একজন সাধারণ শিক্ষার্থী বলেন, ডাকসু নির্বাচনের শুরু থেকে ছাত্রদলের আচরণ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছিলো। এতদিন পরে ডাকসু নির্বাচনের ফলপ্রসূতায় আমরা ছাত্ররা যেমন আশাবাদী হয়ে উঠেছিলাম তাতে ভীতিও সৃষ্টি হয়েছিলো। আজ সেই ধারণাই সত্যি হলো। নিজেদের পরাজয় নিশ্চিত জেনে তারা ডাকসু নির্বাচনকে ভেস্তে দিতে নির্বাচন বর্জনসহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটালো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি