সোমবার ২৪ জানুয়ারী ২০২২



প্রলোভনে পড়ে উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত মির্জা ফখরুল!


বাংলা নিউজ ব্যাংক :
11.03.2019

নিউজ ডেস্ক : জাতীয় নির্বাচনে শোচনীয় পরাজয়ের প্রতিশোধ নিতে এবার উপজেলা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপচেষ্টা চালাচ্ছে বিএনপি।  সেই প্রচেষ্টার অংশ হিসেবে রোববার (১০ মার্চ) রাজধানীর একটি আলোচনা সভায় উপজেলা নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য করে রাজনীতিতে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুলের নেতিবাচক মন্তব্যকে দুধের স্বাদ ঘোলে মেটানোর সঙ্গে তুলনা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।  তাদের মতে, উপজেলা নির্বাচনে অংশ না নিয়ে সেই হতাশা থেকেই উদ্দেশ্যহীন মন্তব্য করছেন বিএনপি নেতা।  গ্রহণযোগ্য নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে দেশ ও সরকারের ভাবমূর্তি নষ্ট করতে দেশ বিরোধী কিছু চক্রের এজেন্ডা বাস্তবায়নে মির্জা ফখরুল মাঠে নেমেছেন বলেও ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

মির্জা ফখরুলের এমন মন্তব্যকে হতাশার বহিঃপ্রকাশ দাবি করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, মির্জা ফখরুলরা নিশ্চিতভাবে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করে পস্তাচ্ছেন। স্থানীয় পর্যায়ের রাজনীতিতেও প্রতিনিধিত্ব হারানোর ভয়ে ভীত হয়ে এবং তৃণমূল রাজনীতির অকালমৃত্যু অনুধাবন করে মির্জা ফখরুল এখন প্রলাপ বকছেন। এটি যেন ‘শিয়ালের আঙুর ফল টক’ গল্পের মতো।  জাতীয় পর্যায় তো বটে এখন তৃণমূল রাজনীতিতে হতাশার চিত্র দেখে এবং সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই একটি প্রতিক্রিয়াশীল স্বদেশ বিরোধী চক্রের ফাঁদে পা দিয়েই হতাশার গল্প শোনাচ্ছেন মির্জা ফখরুল।

তিনি আরো বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করে বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেশের সম্পদ লুট করার চক্রান্ত করছে একাধিক বিদেশি রাষ্ট্র ও সংস্থা।  ক্ষমতায় বসার প্রলোভনে পড়ে সেই চক্রান্তের ফায়দা লুটতে মির্জা ফখরুল দেশ ও দেশের মানুষকে বদনাম করার মিশনে নেমেছেন।  মির্জা ফখরুলরা মূলত অর্থ, বিত্ত ও ক্ষমতার রাজনীতিতে বিশ্বাসী।  তাদের হাতে দেশ কখনই নিরাপদ ছিল না।  শত চেষ্টা করলেও মির্জা ফখরুলরা তাদের অশুভ মিশন সফল করতে পারবেন না বলে আমি বিশ্বাস করি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি