মঙ্গলবার ১১ মে ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » সালাউদ্দিনকে ভুলে গেছে বিএনপি, দেশে ফেরাতে নেই কোন তৎপরতা



সালাউদ্দিনকে ভুলে গেছে বিএনপি, দেশে ফেরাতে নেই কোন তৎপরতা


বাংলা নিউজ ব্যাংক :
01.06.2020

নিউজ ডেস্ক: অবৈধ অনুপ্রবেশের দায়ে বিচারাধীন মামলা ঘাড়ে নিয়ে ২০১৫ সালের ১১ মে থেকে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে আছেন বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদ। শিলংয়ে ভাড়া করা একটি কটেজেই একাকী জীবন কাটছে তার। তার জীবন যাপনের ব্যয় পরিবারের তরফ থেকে বহন করা হলেও বিএনপির পক্ষ থেকে নেয়া হয়নি কোন উদ্যোগ। এমনকি তাকে ফিরিয়ে নিতে ভারত সরকারের কাছেও তদবির করেনি বিএনপি। যার ফলে বিএনপির কাছে সালাউদ্দিন আহমেদ উপেক্ষিত হয়েছেন বলেও ক্ষোভ প্রকাশ করেছেন তার পরিবার ও দলটির একটি অংশ।

তথ্যসূত্র বলছে, ৫ বছর ভারতে অবস্থান করলেও তার কোন খোঁজ-খবর রাখেনি বিএনপি। এমনকি বিদেশে থাকার-খাওয়া বাবদ সালাউদ্দিনকে একটি পয়সা দিয়েও সহায়তা করেনি দল। ২০১৩ সালে দলের দুর্দিনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করলেও আজ তিনি দলের কাছেই উপেক্ষিত। তাকে ছাড়িয়ে আনতে পরিবারের তরফ থেকে বিভিন্ন মহলে তদবির করা হলেও বিএনপির তরফ থেকে নেই দৃশ্যমান কোন পদক্ষেপ। এমনকি বিএনপি ফরেইন রিলেশন্স (আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক) কমিটির তরফ থেকেও ভারত সরকারকে অনুরোধ করা হয়নি। যার কারণে দলটির বিভিন্ন স্তরের নেতাদের মাঝে বিরাজ করছে ক্ষোভ ও হতাশা। ভুল করে সালাউদ্দিন বিদেশ পাড়ি দিলেও তাকে ফিরিয়ে আনার মূল দায়িত্ব ছিল বিএনপির কিন্তু সেই দায়িত্ব পালন করা তো দূরে থাক দেশে সালাউদ্দিনের পরিবারের কোন খোঁজ রাখে না দলীয় হাইকমান্ড।

এই বিষয়ে জানতে চাইলে সালাউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ বলেন, তাকে ফেরাতে পরিবারের তরফ থেকে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু পরিতাপের বিষয় হলো, দল থেকে কোন সহযোগিতা পাচ্ছি না। দীর্ঘ ৫ বছরে বিএনপির তরফ থেকে আমাদের কোন খোঁজ নেয়া হয় না। আর্থিক সহযোগিতা তো পরের কথা। আমি কয়েকবার বিএনপি নেত্রীর সাথে দেখা করে কথা বলেছি, কিন্তু কোন লাভ হয়নি। দলের জন্য এতো কিছু করেও সামান্য একটা ভুলের জন্য সালাউদ্দিন আহমেদকে বিদেশে পড়ে থাকতে হচ্ছে, অথচ দলের তরফ থেকে কোন সহযোগিতা পাচ্ছি না। তাকে ভুলে গেছে দল। আমরা খুবই হতাশ।

এদিকে বিএনপির ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দলীয় নীতিনির্ধারক ও শীর্ষ নেতৃত্বের কাছে সালাউদ্দিন আহমেদের প্রসঙ্গটি গুরুত্বের সঙ্গে জায়গা পাচ্ছে না। বিশেষ করে স্থায়ী কমিটির কয়েকজন সদস্য দলীয় ফরেইন রিলেশন্স কমিটিকে এ ব্যাপারে কাজে লাগানোর সুযোগ থাকলেও তা দেখা যায়নি। সালাউদ্দিনকে দেশে ফেরাতে দলীয়ভাবে কোন উদ্যোগ নেয়নি বিএনপি। যার কারণে দলটির বিভিন্ন স্তরের নেতাদের মাঝে বিরাজ করছে ক্ষোভ ও হতাশা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি