মঙ্গলবার ১১ মে ২০২১



সুস্থ হয়ে কর্মস্থলে ফিরেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক


বাংলা নিউজ ব্যাংক :
03.06.2020

নিউজ ডেস্ক: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে নিজের কর্মস্থলে যোগ দিয়েছেন। মঙ্গলবার (১ জুন) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছি। এখন অফিসে এসেছি। এখন কথা বলার মতো শক্তি নেই। তাছাড়া এখন একটি মিটিংয়েও আছি।’

এর আগে, গত ১২ মে জানা যায়, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ আইসোলেশনে আছেন। তার পরিবারের একজন সদস্য নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ায় তিনি হোম আইসোলেশনে ছিলেন বলে জানায় স্বাস্থ্য অধিদফতরের একটি সূত্র।

ওই সময় স্বাস্থ্য অধিদফতরের জনসংযোগ কর্মকর্তা আক্কাস আলী শেখ অবশ্য বলেন, ডা. আবুল কালাম আজাদ আইসোলেশনে নেই। দীর্ঘ দিন একটানা কাজ করার ফলে তিনি শারীরিকভাবে ক্লান্ত। ফলে ছুটি নিয়ে বাড়িতে বিশ্রামে আছেন।

সেদিনই ডা. আবুল কালাদ আজাদের শারীরিক অসুস্থতার কারণে সাময়িকভাবে প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানাকে দায়িত্ব হস্তান্তর করে চিঠি ইস্যু হয়।

মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সই করা সেই চিঠিতে বলা হয়, আমি নিম্নস্বাক্ষরকারী স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ, অসুস্থতাজনিত কারণে সাময়িক সময়ের জন্য অফিসে আসতে পারব না। এই সাময়িক সময়ের জন্য পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাক্তার নাসিমা সুলতানা মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন।

মহাপরিচালকের বর্তমান শারীরিক অবস্থায় তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন এবং অবস্থার অবনতি না হলে তিনি বাড়িতে থেকে সীমিত পর্যায়ে পত্র স্বাক্ষর, নির্দেশনা প্রদান ও ভিডিও কনফারেন্সে যোগদান করার চেষ্টা করবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয় চিঠিতে।

তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক নভেল করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। প্রথম দিকে বাসায় চিকিৎসা নিলেও মাঝে শ্বাস-প্রশ্বাসের কষ্ট দেখা দিলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা নিতে হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি