সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০



করোনায় আক্রান্ত ৫৫৫ আনসার, সুস্থ ৩১৮ জন


বাংলা নিউজ ব্যাংক :
21.06.2020

নিউজ ডেস্ক: সামাজিক দূরত্ব বজায়, আইনশৃঙ্খলা রক্ষা করতে পুলিশের সঙ্গে ও নিজ বাহিনী ও সরকারি গুরুত্বপূর্ণ স্থানে দ্বায়িত্ব পালন করতে গিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আরো ১৭ আনসার সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫৫ জনে। তবে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১৮ জন।

শনিবার রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে জীবন বাজি রেখে কাজ করে চলছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনাযুদ্ধে সম্মুখভাগে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

রেবিন বলেন, করোনায় আক্রান্তের মধ্যে রয়েছেন- কর্মকর্তা ৬ জন, ব্যাটালিয়ন আনসার ১৭৬ জন, মহিলা আনসার ৩ জন, সাধারণ আনসার ৩৫৪ জন, কর্মচারী ২ জন, ভিডিপি সদস্য ৩ জন, বিশেষ আনসার ৩ জন, উপজেলা প্রশিক্ষক ২ জন, উপজেলা প্রশিক্ষিকা একজন, পাচক একজন এবং হিল আনসার ৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৭৯ জন এবং ঢাকার বাইরে ১৭৬ জন। তবে এ বাহিনীতে সুস্থতার হারও সাফল্যজনক। এ পর্যন্ত কর্মকর্তাসহ মোট ৩১৮ জন সদস্য সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৫৭ শতাংশের চেয়ে বেশি।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে চিকিৎসায় শতভাগ সুস্থরা কর্মক্ষেত্রে যোগদান করে দায়িত্ব পালন করেছেন। এ বাহিনীর বিভিন্ন থানা, ক্যাম্প, হোটেল ও হোম কোয়ারেন্টাইনে আছেন ১০৫ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৯ জন সদস্য।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মে আব্দুল মজিদ, গত ৮ জুন আব্দুস সোবহান ও মো. আব্দুর রউফ নামে তিন আনসার সদস্য প্রাণ হারিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি