সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » স্বাস্থ্যবিধি অমান্য করে বন্ধুর সাথে সাক্ষাত করলেন জাফরুল্লাহ, সমালোচনার ঝড়



স্বাস্থ্যবিধি অমান্য করে বন্ধুর সাথে সাক্ষাত করলেন জাফরুল্লাহ, সমালোচনার ঝড়


বাংলা নিউজ ব্যাংক :
02.07.2020

নিউজ ডেস্ক: নিজে করোনা আক্রান্ত হয়েও প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম পরিধান না করে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য ও বন্ধু হায়দার আকবর খান রনোকে হাসপাতালে দেখতে গিয়ে নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী নিজে একজন চিকিৎসক হয়েও কিভাবে এমন অগ্রহণযোগ্য কর্মকাণ্ড করলেন, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

তথ্যসূত্র বলছে, বৃহস্পতিবার (২ জুলাই) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন বিল্ডিংয়ে আইসিও কার্ডিওলজি কেবিনে রনোকে দেখতে যান জাফরুল্লাহ। পরে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

সূত্রটি আরো জানায়, জাফরুল্লাহ এখনো শতভাগ করোনামুক্ত নন। পুরোপুরি সুস্থও হতে পারেননি। এমতাবস্থায় একজন করোনা রোগীকে দেখতে যাওয়ার নামে স্বাস্থ্যবিধি অমান্য করা, সুরক্ষা সরঞ্জাম ছাড়া কথা বলা, স্পর্শ করাটা একজন সচেতন মানুষের কাজ হতে পারে না বলেও মনে করছেন অনেকে।

এ বিষয়ে পরিচয় গোপন রেখে ঢাকা মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের একজন চিকিৎসক বলেন, চিকিৎসক হয়েও স্বাস্থ্যবিধি অমান্য করেছেন ডা. জাফরুল্লাহ। তার মতো মানুষের কাছ থেকে এই ধরনের অপেশাদার আচরণ কাম্য নয়। এছাড়া তিনি নিজেও করোনা থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। তাই আরেকজন করোনা রোগীর এতো কাছাকাছি গিয়ে কথা বলার পাশাপাশি তাকে স্পর্শ করা নির্বুদ্ধিতার পরিচয় বৈ অন্য কিছু নয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি