রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০



বন্যার্তদের পাশে নেই বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
02.08.2020

নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাস সংক্রমণ ও বন্যা পরিস্থিতিতে দলের পক্ষ থেকে দৃশ্যমান তেমন কোনো পদক্ষেপ না নেয়ায় ক্ষুব্ধ বিএনপির তৃণমূল নেতাকর্মীরা।

বিএনপি সূত্রে জানা গেছে, সমালোচনা থেকে বাঁচতে বন্যা দুর্গতদের জন্য তড়িঘড়ি করে গঠন করা হয়েছে বিএনপির সহায়তা কমিটি। বন্যা দুর্গতদের জন্য এ আর্থিক সহায়তা কমিটি গঠন করা হলেও ঈদের আগে সেটা কাগজে-কলমেই সীমাবদ্ধ থাকবে। সহায়তা দেয়া নিয়ে এমন টালবাহানা করায় ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতাকর্মীরাও।

সূত্রটি আরো জানায়, ঈদুল আজহার আগে বিএনপির বিত্তশালী কোনো নেতাই বন্যা তহবিলে টাকা দিতে রাজি হচ্ছেন না। তারা বন্যা দুর্গতদের সাহায্যের কথা বলে বেড়ালেও বাস্তবে তা লক্ষ্য করা যাচ্ছে না। ফলে ঈদের আগে বন্যা কবলিত মানুষকে কোনো সহায়তা দিতে পারছে না বিএনপি। ঈদের আগে কমিটি গঠন করেও সহায়তা দিতে না পারায় দলের অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র একজন নেতা বলেন, মূলত বন্যায় ক্ষতিগ্রস্তদের দল থেকে সহায়তা দেয়ার নামে নিজেদের আখের গোছাতে চায় সুবিধাভোগী নেতারা।

তিনি বলেন, এ জন্য বিএনপির সিনিয়র ও বিত্তশালী নেতারা মূলত টাকা দিতে চান না। মির্জা আব্বাস, মওদুদ আহমেদ, আবদুল আউয়াল মিন্টু, আমির খসরু মাহমুদ চৌধুরীর মতো বিত্তশালী নেতাদের অনুদান দিয়ে কর্মসূচি বাস্তবায়নে সহায়তা চাওয়া হয়েছে। কিন্তু তারা এখনো কোনো উত্তর দেয়নি। তাই ঈদের আগে সহায়তা কার্যক্রম কাগজে-কলমে হলেও তার বাস্তবায়ন হচ্ছে না।

এই বিষয়ে সুশীল সমাজ ও রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, দেশের ক্রান্তিকালে বিএনপির প্রতিও দেশের জনগণের প্রত্যাশা রয়েছে। সে অনুযায়ী বিএনপি কখনো কোনো ভূমিকা পালন করতে পারেনি।

তারা বলেন, দেশের যেকোনো দুঃসময়ে তারা কার্যত পদক্ষেপ গ্রহণ করতে না পেরে সরকারের সমালোচনায় ব্যস্ত থাকে। এসব কারণে বিএনপি দিন দিন জনসমর্থন হারাচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি