রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০



সাংগঠনিক ব্যর্থতার কারণে করুণ দশা বিএনপির


বাংলা নিউজ ব্যাংক :
02.08.2020

নিউজ ডেস্ক: নির্বাচনে পরাজয় ও সাংগঠনিক কর্মকাণ্ডে ব্যর্থতার কারণে করুণ দশা বিএনপির।এছাড়া দেশের চলমান করোনা সংকটে দেশবাসীর পাশে না থাকায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছে বিএনপি। তাদের ভূমিকায় জনগণের পাশাপাশি দলের তৃণমূল নেতাকর্মীরাও হতবাক। ফলে জনসমর্থন হারিয়ে বর্তমানে রাজনৈতিকভাবে দেউলিয়ার পথে বিএনপি!

জানা গেছে, দুর্নীতি ও অতীত ভুলের কারণে দলের শীর্ষ দুই নেতা সরাসরি রাজনীতিতে অংশ নিতে পারেন না। সাংগঠনিকভাবেও কোন কাজ করতে পারেন না। এছাড়া প্রায় ১৫ বছর আগে ক্ষমতা হারিয়ে বিভিন্ন সংকটে পড়ায় এবং জনগণের পাশে না থাকায় দিন দিন রাজনৈতিকভাবে দেউলিয়া হতে শুরু করেছে দলটি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র একজন নেতা বলেন, যোগ্য নেতৃত্বের অভাবে দিন দিন বিএনপি পেছনের দিকে চলে যাচ্ছে। যে দলে সঠিক নেতৃত্ব থাকে না, সেদল কখনো মাথা তুলে দাঁড়াতে পারে না। বিএনপির দুর্বল নেতৃত্বের যতদিন অবসান না ঘটবে ততদিন তারা আলোর পথ দেখবে না।

বর্তমানে রাজনৈতিক দল হিসেবে বিএনপির অবস্থান কোথায়- জানতে চাইলে একাধিক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপি এখন রাজনৈতিকভাবে দেউলিয়া একটি দল।

তারা বলেন, দেশের চলমান করোনা সংকটে বিএনপির কেনো ভুমিকা নেই, নেই কোন উদ্যোগ। তারা শুধু সরকারের সমালোচনা নিয়ে ব্যস্ত। কিন্তু জনগণের যে সেবা করতে হবে, সেটা তারা ভুলে গেছে। জনগণের সেবা না করে রাজনীতির মাঠে টিকে থাকা যায় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি