রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০



খালেদার সঙ্গে ‘সুখ-দুঃখের আলাপ’ বিএনপি নেতাদের


বাংলা নিউজ ব্যাংক :
02.08.2020

নিউজ ডেস্ক: করোনাভাইরাস মহামারীর মধ্যে দুই মাসের বেশি সময় পর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

শনিবার কোরবানির ঈদের রাতে বিএনপি প্রধানের গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ গিয়ে সাক্ষাৎ করেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু ছিলেন এই সাক্ষাতে।

বিএনপি নেতারা রাত ৮টায় ‘ফিরোজায়’ প্রবেশের পর পিপিই পরে দোতলায় ড্রয়িং রুমে গিয়ে বসেন। পরে সেখানে আসেন নেত্রী খালেদা জিয়া।

ঘণ্টা দুয়েকের বৈঠক শেষে বেরিয়ে ফিরোজার সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দীর্ঘদিন পরের এই সাক্ষাতে কী কথা হয়েছে জানতে চাইলে ফখরুল বলেন, “আমরা কথা বলেছি ঈদের দিনে যেসব কথা বলা হয়। এতদিন ধরে আমরা একসাথে কাজ করছি, সকলের সুখ-দুঃখের কথা-বার্তা আছে।

“আপনারা জানেন ইতোমধ্যে আমাদের দলেরই অনেক নিবেদিতপ্রাণ নেতাকর্মী করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাদের সম্পর্কে কথা হয়েছে, তাদের পরিবার-পরিজনদের নিয়ে কথা হয়েছে। এর মধ্যে অনেকের ছেলে-মেয়ের বিয়ে হয়েছে, অনেকে চলে গেছেন। সব কিছু মিলিয়ে বলা যেতে পারে সুখ-দুঃখের আলাপ হয়েছে।”

‘ফিরোজার’ নিরাপত্তা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে ঈদের নামাজের পর খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম এবং ছোট ভাই শামীম ইস্কান্দর ও তার স্ত্রী কানিজ ফাতিমা বাসায় আসেন। বোনকে নিয়ে দুপুরের খাবার খেয়েছেন খালেদা জিয়া।

খালেদা জিয়া মুক্ত হয়ে আসার পর থেকে তার কয়েকজন স্বজন ছাড়া অন্যদের এই বাসায় প্রবেশে কড়াকড়ি রয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি