রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » ‘খালেদার অসুস্থতা’ নিয়ে ফের রাজনীতির পাঁয়তারা বিএনপির!



‘খালেদার অসুস্থতা’ নিয়ে ফের রাজনীতির পাঁয়তারা বিএনপির!


বাংলা নিউজ ব্যাংক :
03.08.2020

নিউজ ডেস্ক: প্রমাণিত দুর্নীতি মামলায় ২৫ মাস কারাভোগ শেষে গত ২৫ মার্চ সরকারের মহানুভবতায় ৬ মাসের সাময়িক কারামুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সে অনুযায়ী আগামী ২৪ সেপ্টেম্বর তার সাজা স্থগিতাদেশের মেয়াদ শেষ হবে। এ কারণে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি ফের রাজনীতি করার পাঁয়তারা করছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

সূত্রটির তথ্যমতে, বিএনপি নেত্রীর মুক্তির মেয়াদ শেষ হওয়ার এখনও প্রায় দুই মাস বাকি। কিন্তু নিজেদের ফায়দা হাসিলের লক্ষ্যে বিএনপি নেতারা অতীতের ন্যায় আবারও খালেদার শারীরিক অসুস্থতা নিয়ে রাজনীতি করার কথা ভাবছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যে তারা পরিকল্পনা সাজিয়েছে বলেও জানা গেছে।

এরই অংশ হিসেবে রোববার (২ আগস্ট) রাতে খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসভবন ফিরোজায় আলোচনায় বসেন বিএনপি চেয়ারপার্সনের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। প্রায় আড়াই ঘন্টাব্যাপী আলোচনা শেষে তিনি এই প্রতিবেদককে জানান, খালেদার শারীরিক অবস্থার অবনতি ঘটছে। তার উন্নত চিকিৎসা ও হাঁটুর রিপ্লেসমেন্টের চিকিৎসার জন্য বিদেশে যেতে হবে। তাই সরকারের কাছে এই সুযোগ চেয়ে ও তার সাজা স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর আবেদন করা হবে। আর সেটি তার মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই করা হবে।

বিষয়টি নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা বলছেন, দলীয় প্রধানের সাজা স্থগিতের মেয়াদ বাড়াতেই তার (খালেদা জিয়া) অসুস্থতাকে কৌশল হিসেবে বেছে নিয়েছে বিএনপি। মূলত এ নিয়ে রাজনীতি করাই তাদের মূল লক্ষ্য। তাই নিজেদের স্বার্থ হাসিলের জন্য কৌশলী নাটক মঞ্চায়নের পরিকল্পনা করছে বিএনপির সিনিয়ররা।

রাজনৈতিক বিজ্ঞজনদের ভাষ্য, বিএনপি মানুষের জন্য নয়, রাজনীতি করে নিজেদের জন্য। যার প্রমাণস্বরূপ তারা দেশের নিরীহ মানুষকে পেট্রল বোমা মেরে হত্যা করেছে। আন্দোলনের নামে পুড়িয়ে মেরেছে নিরীহ খেটে খাওয়া মানুষ, দিন মজুর, শ্রমিক, চালক ও পুলিশ সদস্যদের। তাদের সেই কর্মকাণ্ড দেশের জনগণ আজও ভোলেনি। সেই ধারাবাহিকতায় এবার তারা নিজেদের সুবিধা আদায়ের আশায় দলীয় নেত্রীর অসুস্থতাকে পুঁজি করে নেমেছে নতুন রাজনীতিতে। বিষয়টি সত্যিই ধিক্কার ও লজ্জার। এ থেকে সহজেই তাদের রাজনৈতিক মতাদর্শের দৈন্যতার পরিচয় মেলে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি