রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০



মাঠে নয়, ফেসবুকে ফটোসেশনে ব্যস্ত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
05.08.2020

নিউজ ডেস্ক: দেশের চলমান পরিস্থিতিতে যেকোনো ইস্যুতে রাজনৈতিকভাবে মাঠে নয়, ফেসবুকে ফটোসেশনে ব্যস্ত সময় পার করছেন বিএনপি নেতারা।

দলের কয়েকজন নেতাকর্মীর অভিযোগ, ক্ষুদ্র পরিসরে ত্রাণ বিতরণ, খণ্ড খণ্ড সভা-সমাবেশ কিংবা মিছিল-মিটিং যাইহোক নেতাকর্মীরা যেন কর্মসূচি পালন না করে ফটোসেশন করতে ব্যস্ত। তারা কর্মসূচি পালন না করে ছবি তুলতে ব্যস্ত থাকেন সর্বদা। দেখা যায়, সিনিয়র নেতারা একদিকে বক্তব্য দিচ্ছেন, সেটা না শুনে নেতা-কর্মীরা সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েছেন। পাশাপাশি সেলফি তুলে সঙ্গে সঙ্গে ফেসবুক পেজে আপলোড করে দিচ্ছেন।

তারা আরো বলেন, এ বিষয়টি যেন বিএনপি নেতাকর্মীদের একটা রোগে পরিণত হয়েছে। সিনিয়র নেতারা এসব বিষয়ে নিষেধ করার বদলে তারা নিজেরাও কর্মসূচিতে গিয়ে ছবি তুলতে প্রায়ই ব্যস্ত থাকেন। এর ফলে বিএনপি দিন দিন মাঠের নয়, ফটোসেশনের রাজনীতিতে জড়িয়ে পড়ছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলের দায়িত্বশীল ও নীতিনির্ধারক পর্যায়ের এক নেতা বলেন, এখন ভার্চুয়াল যুগ এসেছে। তাই যা কিছুই হোক সেটা ভার্চুয়ালি হতে হবে। তবে কাজের কাজ তো করতে হবে। সেটাই তো বিএনপি করছে না।

তিনি বলেন, মাঠের রাজনীতি করা ভুলে গেছে বিএনপি। তৃণমূলের কথা কি বলবো আমাদের এখনো অনেক সিনিয়র নেতা আছেন যারা এই ফটোসেশনের মাধ্যমে তেল বাজিতে ব্যস্ত। তারা দু-একটা ছবি তুলে বোঝাতে চান তারা দলের জন্য অনেক কিছু করে ফেলছেন। কিন্তু বাস্তবতা একেবারেই ভিন্ন। দেখা যায়, তারা সে ধরনের কোনো কর্মসূচি পালনই করেননি। শুধু বাসায় বসে ফটোসেশন করে ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপিপন্থী রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, একটা রাজনৈতিক দলের সবচেয়ে বড় গুণ হলো যেকোনো ইস্যুতে মাঠে নামা। কিন্তু বিএনপি কোনো ইস্যুতেই এখন পর্যন্ত মাঠ দখল তো দূরের কথা, মাঠেই নামেনি। ফলে এখন তাদের কর্মীরাও মাঠে যেতে ভয় পায়। আর এজন্য তারা বিকল্প ব্যবস্থা গ্রহণ করেছে। এ ধরনের বিষয় রাজনৈতিক দল হিসেবে কখনো মানায় না।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি