সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০



আবারও সৌদি বিমানবন্দরে ড্রোন হামলা


বাংলা নিউজ ব্যাংক :
31.08.2020

সৌদি আরবে আবারও ড্রোন হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা। সিনহুয়া ও আরব নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, রবিবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে ওই হামলা চালানো হয়েছে। সৌদি আরবের দাবি, তারা ড্রোনটি ধ্বংস করতে সক্ষম হয়েছে।

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের চাপিয়ে দেওয়া যুদ্ধের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানান দিতে হুথিরা বার বার সৌদিতে ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে। সৌদি জোট রবিবারের হামলার কথা স্বীকার করেছে। তবে তারা দাবি করেছে, তারা বিস্ফোরক বোঝাই একটি ড্রোন ধ্বংস করতে সক্ষম হয়েছে।

সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ বলছে, আবহা বিমানবন্দরের আকাশ থেকে ড্রোনটি ভূপাতিত করা হয়েছে এবং এর ধ্বংসাবশেষ বিমানবন্দরে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

গত মাসে ইয়েমেনের আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সমর্থিত সেনাবাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি গুরুত্বপূর্ণ তেল কমপ্লেক্সে ড্রোন হামলা চালায়। সে সময়ও আরব জোট দাবি করেছিল- তারা চারটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক বোঝাই ৬টি ড্রোন ভূপাতিত করেছে।

সৌদি আরব ও তার কয়েকটি আরব মিত্রদেশ ২০১৫ সালের মার্চ মাস থেকে ইয়েমেনের ওপর বর্বর আগ্রাসন চালিয়ে আসছে। ইয়েমেনের হুথিরা এই আগ্রাসনের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি