মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » other important » বিবাহিত-অবিবাহিত ও সিন্ডিকেট ইস্যুতে নাজেহাল ছাত্রদল!



বিবাহিত-অবিবাহিত ও সিন্ডিকেট ইস্যুতে নাজেহাল ছাত্রদল!


বাংলা নিউজ ব্যাংক :
10.09.2020

নিউজ ডেস্ক: ভার্চুয়াল রাজনীতি ছেড়ে রাজপথে সক্রিয় হতে চায় বিএনপি। রাজনীতিতে সক্রিয় হতে শুরুতেই বিএনপির ভ্যানগার্ডখ্যাত ছাত্রদলকে গতিশীল করতে চায় বিএনপির হাইকমান্ড। কিন্তু সিন্ডিকেটের কারণে ছাত্রদলকে নিয়ে বেকায়দায় পড়েছে বিএনপির শীর্ষ নেতারা। জানা গেছে, ছাত্রদলের উপর কর্তৃত্ব বজায় রাখতে অনুগত বয়স্ক ও বিবাহিত নেতাদের ছাত্রদলের মূল কমিটিতে স্থান করে দিতে নানা মহলে দৌড়ঝাঁপ করছেন কিছু সিনিয়র নেতা। যার কারণে অবিবাহিতরা ছাত্রনেতারা ক্ষুব্ধ। প্রতিকার চেয়ে তারা চিঠিও দিয়েছেন নীতি-নির্ধারকদের।

ছাত্রদল ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, হামলা-মামলার শিকার হলে বিবাহিত ও অছাত্ররাও থাকতে পারবে ছাত্রদলের কমিটিতে- এমনটি বলছে ছাত্রদল। আর বিবাহিতদের ছাত্রদলের নেতৃত্বে আনতে পরস্পর বিরোধে জড়াচ্ছেন স্থানীয় বিএনপি নেতারাও। তবে বিবাহিতদের কমিটিতে না রাখতে কেন্দ্রীয় ছাত্রদল ও বিএনপিকে চিঠি দিয়েছেন তৃণমূল নেতারা। তৃণমূল ছাত্রদল নেতা-কর্মীদের দাবি-বয়স্ক, বিবাহিত ও নিষ্ক্রিয় নেতাদের সরিয়ে অবিবাহিত, নিবেদিত ও সাহসী নেতাদের পদ দেয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। অছাত্র ও নিষ্ক্রিয় নেতাদের ছাত্রদলে পদ দিলে তরুণ ও অবিবাহিতরা রাজনীতিতে আসতে অনুৎসাহিত হবে বলেও শঙ্কার কথা জানানো হয়েছে। এছাড়া ছাত্রদলকে সিন্ডিকেটমুক্ত রাখতে এবং কোনো নেতার আজ্ঞাবাহী দলে পরিণত না করারও পরামর্শ দিয়েছেন তৃণমূল ছাত্রদল নেতৃবৃন্দ।

ছাত্রদলের কমিটিতে বিবাহিত-অবিবাহিতদের স্থান দেয়া নিয়ে চলমান সংকটের বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, দায়িত্ব নেয়ার পর থেকেই ছাত্রদলকে পুনর্গঠিত করা চেষ্টা করে যাচ্ছি। যেহেতু সংকটের মধ্যে দিয়ে যাচ্ছি তাই ছাত্র-অছাত্র, বিবাহিত-অবিবাহিতদের নিয়ে আমরা ভাবছি না। তবে ছাত্রদলে নিষ্ক্রিয় কাউকে স্থান দেয়া হবে না। আর সিন্ডিকেটের যে কথা বলা হচ্ছে, সেটি পুরোপুরি সত্য নয়। ছাত্রদলকে কারো ব্যক্তিগত বাহিনীতে হতে দেয়া হবে না। আমরা ছাত্রদলকে গতিশীল করতে চাই, কারো আজ্ঞাবাহী দলে পরিণত করব না। আমরা সিন্ডিকেট ভেঙে নবউদ্যামে রাজপথে সক্রিয় হবো, সেজন্যই এতো সংগ্রাম করছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি