মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » other important » জামিন বাড়লো বেগম জিয়ার : সরকারকে কৃতজ্ঞতা জানাতে আবারও বিএনপির কৃপণতা!



জামিন বাড়লো বেগম জিয়ার : সরকারকে কৃতজ্ঞতা জানাতে আবারও বিএনপির কৃপণতা!


বাংলা নিউজ ব্যাংক :
10.09.2020

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাময়িক মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে। তবে পূর্বের শর্ত অনুযায়ী তিনি বিদেশে যেতে পারবেন না, দেশেই নিতে হবে উন্নত চিকিৎসা। এদিকে বেগম জিয়ার মুক্তির মেয়াদ বাড়ালে, বিএনপি নেতারা সন্তুষ্টি প্রকাশ করলেও সরকারকে একটি বারও ধন্যবাদ জ্ঞাপন করেননি দলটির সিনিয়র নেতৃবৃন্দ। বিএনপি নেতাদের এমন অকৃতজ্ঞতায় নানা মহলে শুরু হয়েছে কঠোর সমালোচনা।

এদিকে বিএনপি ও দলটির নেতা-কর্মীদের এমন ব্যবহারকে অকৃতজ্ঞতার সামিল বলে আখ্যায়িত করে এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির রাজনীতিতে কৃতজ্ঞতার কোন লেশমাত্র নেই। দলটির সিনিয়র নেতৃবৃন্দ থেকে তৃণমূল পর্যায়ের কর্মীরাও অকৃতজ্ঞ। দুর্নীতি মামলায় সাজা পাওয়া বিএনপি চেয়ারপারসনের জামিন আবারও ৬ মাসের জন্য মঞ্জুর করেছে সরকার। বেগম জিয়ার মতো চিহ্নিত দুর্নীতিবাজের ক্ষেত্রে মানবিকতার পরিচয় দিয়ে বিভিন্ন মহলে সরকার প্রশংসিত হলেও বিএনপির নেতৃবৃন্দ মুখ বন্ধ করে রেখেছেন। মির্জা ফখরুল, রিজভী আহমেদরা প্রতিদিন সরকারের বিরুদ্ধে কথা বললেও তারা কিন্তু সরকারের ভালো কাজের প্রশংসা করতেও কৃপণতা করে। এগুলো ভণ্ডামি ছাড়া কিছু নয়।

তিনি আরো বলেন, বেগম জিয়ার মতো গুরুতর অপরাধীর ক্ষেত্রে রাষ্ট্র মহানুভবতা দেখিয়েছে। তাকে উন্নত চিকিৎসা নেয়ার সকল সুযোগ দিয়েছে। অথচ দলটির নেতৃবৃন্দ সরকারকে একটিবারের জন্যও ধন্যবাদ দেননি। বিষয়টি দুঃখজনক ও চরম অকৃতজ্ঞতার লক্ষণ। বিএনপি নেতাদের এমন হীন মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে।

বেগম জিয়ার জামিনে সরকারকে ধন্যবাদ দেয়ার বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে কথা বলেই এই বিষয়ে মন্তব্য করব। এটি নিয়ে আপাতত বেশি কিছু বলতে পারছি না। নির্দেশনা আসলে আমরা ঠিকই ধন্যবাদ দেবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি