মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » আন্দোলন চাই, সময় মতো আমি নাই-গয়েশ্বরের এমন মন্তব্যে বিএনপিতে তোলপাড়!



আন্দোলন চাই, সময় মতো আমি নাই-গয়েশ্বরের এমন মন্তব্যে বিএনপিতে তোলপাড়!


বাংলা নিউজ ব্যাংক :
10.09.2020

নিউজ ডেস্ক : সরকারবিরোধী আন্দোলনের ডাক দিয়ে ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখার বদনাম রয়েছে বিএনপির সিনিয়র নেতাদের বিরুদ্ধে। দলটির তৃণমূল পর্যায়ের নেতাদের অভিযোগ, যেকোনো দাবি আদায়ের আন্দোলনের ডাক দিয়ে মামলা-হামলার ভয়ে ঘরে কোনে লুকিয়ে থাকেন মির্জা ফখরুলরা। যার কারণে বিগত একযুগে বিএনপি কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি। এবার আন্দোলনবিমুখতা ও পলায়নপর নীতির জন্য বিএনপির সিনিয়র নেতাদের কটাক্ষ করেছেন গয়েশ্বর চন্দ্র রায়। গয়েশ্বরের মন্তব্যে দলটির অভ্যন্তরে শুরু হয়েছে নানা সমালোচনা।

২ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় সিনিয়র নেতাদের নেতৃত্বদানে অক্ষমতা, ভয়-ভীতি নিয়ে সমালোচনা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আন্দোলন চাই, সময় মতো আমি নাই’- এই মানসিকতা না বদলালে আন্দোলনে সফলতা আসবে না। রাজপথে রক্ত দিমু, কর্মীরে বলুম সাবধানে থাইকো-হয় না, হয় না। ঈমান ঠিক করেন, যেদিন বলতে পারেন মরতে হয় মরবো, গণতন্ত্র আনবো। সেদিনই গণতন্ত্র মুক্তি পাবে, সেদিনই খালেদা জিয়া মুক্তি পাবে। অন্যথায় মিথ্যা আশ্বাস দিয়ে নেতা-কর্মীদের সাথে প্রতারণা করবেন না।

এদিকে আলোচনা সভায় সিনিয়র নেতাদের দায়িত্ব অবহেলা নিয়ে গয়েশ্বর চন্দ্র রায়ের এমন আক্রমণাত্মক মন্তব্যে দলের অভ্যন্তরে শুরু হয়েছে নানা সমালোচনা। অনেকেই বলছেন, গয়েশ্বর চন্দ্র রায় প্রায়শই দলীয় নেতাদের নিয়ে নেতিবাচক কথা বলে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন। আন্দোলন-সংগ্রামে সিনিয়র নেতাদের অনুপস্থিতি নিয়ে অভিযোগ করলেও খোদ গয়েশ্বরকেই অনেক সময় খুঁজে পাওয়া যায় না। বড় বড় কথা বললেও গয়েশ্বর নিয়েও আন্দোলন ভয় পান বলেও অনেকেই সমালোচনা করছেন।

গয়েশ্বরের কটাক্ষ নিয়ে বিএনপির অভ্যন্তরে চলমান সমালোচনার বিষয়ে জানতে চাইলে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, সমালোচনা করলেই বড় নেতা হওয়া যায় না। গয়েশ্বর চন্দ্রের এমন আক্রমণাত্মক কথা দলের ভেতর বিভক্তি সৃষ্টি করতে পারে। সুতরাং আমি বলব, কথা বলার সময় সিনিয়র নেতাদের আরো বেশি সতর্ক হতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি