মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » অন্য দলে যোগ দিয়েও দুর্নীতি-অপরাধে জড়াচ্ছেন বিএনপি কর্মীরা!



অন্য দলে যোগ দিয়েও দুর্নীতি-অপরাধে জড়াচ্ছেন বিএনপি কর্মীরা!


বাংলা নিউজ ব্যাংক :
11.09.2020

নিউজ ডেস্ক: বিএনপির রাজনীতি জালিয়াতি, দুর্নীতি ও অপকর্মে পরিপূর্ণ। যারা বিএনপি করে বা করতো তাদের বৃহৎ একটি অংশই চরম দুর্নীতিবাজ, সুযোগসন্ধানী। ক্ষমতার পালাবদলের সাথে সাথে বিএনপি নেতারা রাজনৈতিক পরিচয় পাল্টালেও জালিয়াতি ও দুর্নীতির অভ্যাস ত্যাগ করতে পারে না। নাটোরের সিংড়া থানার সাবেক যুবদল নেতা তেমনই দল পাল্টিয়ে চুরি-দুর্নীতি ও প্রভাব খাটিয়ে নসিমন চালক থেকে কোটিপতি হয়েছেন। গড়েছেন অবৈধ সম্পদের পাহাড়।

তথ্যসূত্র বলছে, নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন রবিউল ইসলাম রবি। বিএনপি-জামায়াত শাসনামলে এলাকায় চাঁদাবাজি, চুরি ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে অবস্থার পরিবর্তন করেন। পরবর্তীতে বিএনপি ছেড়ে ২০১২ সালে আওয়ামী লীগে যোগ দেন। নসিমনচালক থেকে মাত্র আট বছরে আজ তিনি কোটিপতি। এলাকায় তার ত্রাসের রাজত্ব। পুকুর দখল, জমি দখলসহ নানা অভিযোগ অপকর্মে জড়িত যুবদল থেকে আসা চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে।

শুধু রবির মতো যুবদল নেতাই নয়, বিএনপির হাজার হাজার নেতা-কর্মী নিজেদের রাজনৈতিক পরিচয় পাল্টে ক্ষমতাসীন ও অন্যান্য দলে যোগ দিচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, বিএনপি সুযোগ সন্ধানীদের আড্ডাখানা। এই দলের আদর্শ, নীতি-নৈতিকতা চরম দুর্বল, বিএনপিতে যাচাই-বাছাই করে কর্মী সংগ্রহ করা হয় না যার কারণে দলটিতে চোর-বাটপাররা জায়গা পায় বলেও মনে করছেন তারা। বিএনপির রাজনৈতিক আদর্শই দুর্নীতিগ্রস্ত, যার কারণে যারাই বিএনপি করে তাদের বড় অংশই দুর্নীতিবাজ।

বিএনপি নেতাদের দলত্যাগ ও দুর্নীতির বিষয়ে জানতে চাইলে দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, সুযোগ সন্ধানীরা কোনো দলের উপকারে আসে না। যারা দল পাল্টায়, আদর্শ পাল্টায় তারা তো বেইমান-তাদের আমি পরিচয়হীনই বলবো। অনেকেই রাজনীতি করে নিজেদের অবস্থা পরিবর্তনের জন্য। এরা প্রকৃত রাজনীতিবিদ নয়।

বিএনপিতেও মওদুদ আহমেদ এর মতো দল পাল্টানো নেতার সংখ্যা কম নয়, তাদের বিষয়ে কি বলবেন-এমন প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি রিজভী। তিনি নো কমেন্টস বলে ফোন রেখে দেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি