মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » other important » সিলেটের জকিগঞ্জে ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ



সিলেটের জকিগঞ্জে ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ


বাংলা নিউজ ব্যাংক :
14.09.2020

নিউজ ডেস্ক: সিলেটের জকিগঞ্জে উপজেলা ও পৌর ছাত্রদলের আহ্বায়ক কমিটি ৭২ ঘণ্টার মধ্যে বাতিল করার দাবিতে বিক্ষোভ করেছে ওই সংগঠনের একাংশের নেতা-কর্মীরা। একই সঙ্গে তাঁরা ওই দুই কমিটির সদস্যদের অবাঞ্ছিত ঘোষণা করেছেন। শনিবার বিকেলে জকিগঞ্জ বাজারে এ কর্মসূচির আয়োজন করা হয়।

দলীয় সূত্র জানায়, গত বুধবার রাতে পাঁচ সদস্যের জকিগঞ্জ পৌরসভা ছাত্রদলের আহ্বায়ক কমিটি ও গতকাল শুক্রবার রাতে জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের ১৮ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এসব কমিটির অনুমোদন দেন। পরে অযোগ্য ও অছাত্রদের নিয়ে ওই কমিটি গঠন করার অভিযোগ তোলেন একই সংগঠনের একাংশের নেতা-কর্মীরা।

শনিবার বিকেলে ওই কমিটি বাতিলের দাবিতে ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা জকিগঞ্জ বাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। পরে মিছিল এম এ হক চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সভায় মিলিত হয়।

ওই দুটি কমিটি বাতিলের দাবিতে আয়োজিত সভায় উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম চৌধুরী সভাপতিত্ব করেন। সভা সঞ্চালনা করেন জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতা দেলোয়ার হোসেন চৌধুরী।

সভায় উপজেলা ছাত্রদলের একাংশের নেতা-কর্মীরা বলেন, কেলেঙ্কারিতে জড়িত এবং ধানের শীষের বিরোধিতাকারীদের নতুন দুটি কমিটির আহ্বায়ক করা হয়েছে। এসব কমিটিতে অযোগ্য ও অছাত্রদের স্থান দেওয়া হয়েছে। এসব পকেট কমিটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাতিল করে কেন্দ্রীয় ছাত্রদলের হস্তক্ষেপে ত্যাগী ও প্রকৃত ছাত্রদের দিয়ে কমিটি গঠন করতে হবে। তাঁদের এ দাবি মেনে নেওয়া না হলে জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের তৃণমূলের নেতা-কর্মীরা কঠোর ব্যবস্থা নেবেন।

বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা হাবিবুর রহমান হাবিব, দেলোয়ার হোসেন চৌধুরী, মেহেদি হাসান তালুকদার, জয়নাল আহমদ, জয়নুল আবেদীন, আহমেদ মোমিন, ফজলে রাব্বি সাদিক, কবির আহমদ, আলতাফ আহমদ, ইছামতী ডিগ্রি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম, সুমন আহমদ, জিসান আহমদ চৌধুরী, আহমেদ মিনহাজ প্রমুখ।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন বলেন, ‘ছাত্রদল বড় সংগঠন। জকিগঞ্জ উপজেলায় যে আহ্বায়ক কমিটিগুলো গঠন করে দেওয়া হয়েছে, সেগুলো দীর্ঘ যাচাই-বাছাইয়ের পর করে দেওয়া হয়েছে। এখানে আমরা সবাইকে রাখতে পারিনি। এ জন্য পদবঞ্চিত হয়ে কিছু নেতা-কর্মী ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন অভিযোগ করছেন।’



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি