মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০



ঘরে বসে বিএনপির আন্দোলন অব্যাহত রয়েছে!


বাংলা নিউজ ব্যাংক :
15.09.2020

নিউজ ডেস্ক: ক্ষমতা হারানোর পর থেকে প্রতি বছরই ঈদ এলে রাজনৈতিকভাবে নড়েচড়ে বসে বিএনপি। শুরু হয় দলটির নানা কমিটির বৈঠক ও রাজনৈতিক দাবি আদায়ের নামে নানা হুংকার।

ঈদের পর আন্দোলন, ঈদের পর বড় কর্মসূচি এমন কথা বলে ঈদের আগে রাজনৈতিক মহলে রীতিমতো সাসপেন্স জাগ্রত করে দলটি। কিন্তু ঈদ পার হয়ে গেলেও দেখা মেলে না আন্দোলনের। যার ফলে ঈদ এলেই বিএনপিকে নিয়ে নানা মহলে হাস্যকর রাজনৈতিক ট্রোল করা হয়।

যদিও এবারের পরিস্থিতিও একটু ভিন্ন। বন্যা ও করোনা পরিস্থিতি মাথায় নিয়েই ঈদ পালন করতে হয়েছে দেশবাসীকে। তবে এবার ঈদের পর আন্দোলনের ডাক না দিয়ে বরং সাংগঠনিক কর্মসূচিতে এনেছে সীমাবদ্ধতা। ঘোষণা দিয়েই আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করে রাখা হয়েছে দলের সব সাংগঠনিক কর্মকাণ্ড। তাই এ বছর ঈদ শেষেও আন্দোলনের চিন্তা-ভাবনা নেই বিএনপির।

জানা গেছে, সম্প্রতি ২০ দলীয় জোট ও স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে একাধিকবার বৈঠকে বসেছে বিএনপি। তবে এবার বৈঠকগুলোতে ঈদের পরে আন্দোলন নিয়ে কোনো কর্মসূচির কথা শোনা যায়নি।

ঈদের পরে কোনো কর্মসূচি বা আন্দোলনের ডাক দেয়া হবে কি না জানতে চাইলে ২০ দলীয় জোটের অন্যতম নেতা ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আন্দোলনের বিষয় নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি।

তিনি বলেন, দেশে করোনা সংকট ও সংকট সমাধানে কি কি পদক্ষেপ গ্রহণ করা যায় এসব বিষয়ে এবার বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

এ বিষয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেখুন-আমরা আন্দোলনের মধ্যেই আছি। প্রতিদিন সংবাদ সম্মেলন করাটাও আন্দোলনের অংশ। ঈদের পর আন্দোলন নিয়ে দলের অভ্যন্তরে নানা মত রয়েছে। কিছু সংকীর্ণতার কারণে আমরা ঘোষণা দিয়েও হয়তো কোন কোন ঈদের পর আন্দোলন করতে পারিনি এটা সত্য। কিন্তু আমাদের আন্দোলনের ইচ্ছা আছে। সেটা ঈদের পর হতে পারে বা আগে হতে পারে। সবকিছু পরিস্থিতির ওপর নির্ভর করে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি