মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০



ভুল-ভ্রান্তির খেসারত দিচ্ছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
15.09.2020

নিউজ ডেস্ক: ক্ষমতায় থাকাকালে নিজেদের করা ভুল-ভ্রান্তির কথা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অতীতের ভুলের খেসারত দিচ্ছে বিএনপি। তিনি বলেন, বিএনপি সরকারের আমলে মনের ইচ্ছায়-অনিচ্ছায় আমাদের কিছু ভুল-ভ্রান্তি ছিলো। যার খেসারত আজ আমরা দিচ্ছি, তারেক রহমান দিচ্ছে, খালেদা জিয়া দিচ্ছে।

তিনি আরো বলেন, তবে এটাও ঠিক, এই গ্রেনেড হামলায় আমাদের ব্যর্থতা আছে। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে ভালো করে জানেন, সেই ঘটনাটা কেন ঘটেছিলো এবং কারা ঘটিয়েছিল।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দলের ভাইস চেয়ারম্যান সদ্য প্রয়াত আবদুল মান্নানের স্মরণে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা আরো বলেন, ওই ঘটনার (২১ আগস্ট গ্রেনেড হামলা) অনেক দোষীরা এখনো বেঁচে আছে। তারা দেশে আছে, দেশের বাইরেও আছে। সেটা কারো অজানা থাকার কোনো কারণ নেই।

আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরীসহ অন্যরা বক্তব্য রাখেন।

এদিকে, এক যুগের বেশি সময় ধরে ক্ষমতার বাইরে অবস্থান করছে বিএনপি। বারবার আন্দোলনের নামে শক্তি ক্ষয় করলেও শেষ পর্যন্ত কিছুই মেলেনি দলটির ভাগ্যে। সেই সাধ এখনো মেটেনি তাদের। সম্প্রতি দলটির সিনিয়র ও দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে এমনটিই জানা যায়।

হতাশা জড়িত কণ্ঠে তারা জানায়, দলীয় কোন্দল, নেতৃত্বের সংকট ও দলের মধ্যে চেইন অব কমান্ড ভেঙে পড়ায় বিএনপির আজ এই অবস্থা। দীর্ঘদিন ধরে নিজ দলের মধ্যে গণতন্ত্র না থাকায় নেতাকর্মীরা আজ হতাশায় দিন পার করছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির দায়িত্বশীল এক নেতা বলেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়া আজ নিষ্ক্রিয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে পলাতক। পদ-পদবি হারানোর ভয় নিজেদের অবস্থান ধরে রাখতে তদবির- তেলবাজিতে ব্যস্ত সিনিয়র নেতারা।

তিনি বলেন, দলের এই অবস্থায় আন্দোলনের নেতৃত্ব দিবে কে? বারবার আন্দোলনের নামে শক্তিক্ষয় করেও সাধ মেটেনি তাদের।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি