সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » জামিনের মেয়াদ বাড়ায় খালেদা সন্তুষ্ট, বাকিরা অসন্তুষ্ট কেনো?



জামিনের মেয়াদ বাড়ায় খালেদা সন্তুষ্ট, বাকিরা অসন্তুষ্ট কেনো?


বাংলা নিউজ ব্যাংক :
16.09.2020

দুর্নীতি মামলায় দ্বিতীয় দফায় ৬ মাসের শর্তসাপেক্ষ জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ১৫ সেপ্টেম্বর বিএনপি নেত্রীর জামিনের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাবে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, জামিনের মেয়াদ বৃদ্ধি পাওয়ায় ব্যক্তিগতভাবে বেগম জিয়া সন্তুষ্টি প্রকাশ করলেও অজানা কারণে বিএনপির শীর্ষ নেতারা এই ইস্যুতে মুখ খুলছেন না। এমনকি সরকারকে ধন্যবাদও দিচ্ছেন না তারা। বেগম জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধিতে সিনিয়র নেতাদের ইচ্ছামতো রাজনীতি করার অধিকার খর্ব হলো, এই শঙ্কায় কি তারা নীরবতা পালন করছেন-এমন সমালোচনা ছড়িয়ে পড়েছে দলের অভ্যন্তরে। কারাগারে থাকাকালীন বেগম জিয়ার জামিন নিয়ে এতোদিন তারা হইচই করলেও জামিনের মেয়াদ বৃদ্ধি পাওয়ায় বিএনপির শীর্ষ নেতারা কোনো চুপচাপ-সেটি নিয়েও নানা গুঞ্জন ছড়িয়ে পড়ছে বিএনপির রাজনীতিতে।

জিয়া পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, টেলিভিশনের মাধ্যমে জামিনের মেয়াদ বৃদ্ধির খবরটি দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন বেগম জিয়া। পাশাপাশি সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন। তবে বিদেশ যাওয়ার অনুমতি না পাওয়ায় কিছুটা দুঃখ পেলেও সর্বোপরি সন্তুষ্ট তিনি। কিন্তু জামিনের মেয়াদ বৃদ্ধি পাওয়ায় মির্জা ফখরুলসহ অন্যান্য সিনিয়র নেতারা তাকে ফোন না করায় কিছুটা হতাশা প্রকাশ করেছেন তিনি। জামিনের মেয়াদ বাড়ার ঘটনায় শীর্ষ নেতাদের নীরবতা নিয়ে সংশয়ও প্রকাশ করেছেন তিনি। এদিকে বেগম জিয়ার জামিন বৃদ্ধিতে ইচ্ছামতো দল পরিচালনা করতে পারবেন না বিএনপি নেতারা, বিষয়টি বিবেচনা করেই মনঃক্ষুণ্ণ হয়েছেন মির্জা ফখরুলরা-এমনটাই মনে করছেন বেগম জিয়ার পরিবারের সদস্যরা। রাজনৈতিক শিষ্টাচারের অংশ হিসেবে মির্জা ফখরুলরা সরকারকে ধন্যবাদ দেবেন এবং বিদেশ যাওয়ার ব্যাপারে আবারও অনুরোধ করবেন-এমনটাই আশা করেছিলেন বেগম জিয়া। কিন্তু অজানা কারণে মির্জা ফখরুলদের কৌশলী নীরবতায় মন খারাপ করেছেন বিএনপি নেত্রী।

এদিকে দলীয় নেত্রীর জামিনের মেয়াদ বৃদ্ধির ব্যাপারে বিএনপির দলগত মনোভাব কি-জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, এই বিষয়ে পরো বিস্তারিত জানানো হবে। আগে লাভ-ক্ষতির হিসাব করেই আমরা মন্তব্য করতে চাই।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি