রবিবার ২৫ অক্টোবর ২০২০



ব্যবসায়ীদের দিয়ে পরিচালিত হচ্ছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
18.09.2020

নিউজ ডেস্ক: ত্যাগী ও পরীক্ষিত নেতাদের কোণঠাসা করে টাকার জন্য হাইব্রিড ও ব্যবসায়ীদের দিয়ে পরিচালিত হচ্ছে বিএনপির রাজনীতি। এক সময়ের শীর্ষ ও প্রভাবশালী নেতাদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

তারা বলেন, দলের চেয়ারপার্সন খালেদা জিয়া জেলে থাকা অবস্থায় বিএনপির বড় একটি অংশ বর্তমানে নিষ্ক্রিয়। এদের মধ্যে রয়েছেন- খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদসহ সিনিয়র নেতারা।

দলীয় সূত্র থেকে জানা গেছে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একক সিদ্ধান্তের কারণে দলের মধ্যে কোণঠাসা হয়ে পড়েছেন তারা। প্রকৃত রাজনীতিবিদদের বাদ দিয়ে মূল্যায়ন করা হচ্ছে হাইব্রিড নেতাদের।

এসব কারণে দলের অনেক সিনিয়র নেতা বিএনপির প্রতি বিমুখ হয়ে পড়েছেন। প্রতিনিয়তই দলের সিনিয়র নেতাদের অভাবে দুর্বল হয়ে পড়ছে দলীয় শক্তি, এতে হতাশায় আছেন মাঠ পর্যায়ের কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন ভাইস চেয়ারম্যান বলেন, রাজনীতিতে ব্যবসায়ীদের কাছে আজ আমরা হেরে যাচ্ছি। টাকার কাছে বিক্রি হচ্ছে দলের ক্ষমতা। হাইব্রিড ও ব্যবসায়ীদের প্রভাবে আজ আমাদের দলে টিকে থাকাটাই কঠিন হয়ে পড়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি