বুধবার ২১ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » জনপ্রিয়তা পেতে প্রতিবেশী রাষ্ট্রকে নিয়ে জাফরুল্লাহ-ভিপি নুরের মিথ্যাচার!



জনপ্রিয়তা পেতে প্রতিবেশী রাষ্ট্রকে নিয়ে জাফরুল্লাহ-ভিপি নুরের মিথ্যাচার!


বাংলা নিউজ ব্যাংক :
19.09.2020

নিউজ ডেস্ক: বাংলাদেশের পররাষ্ট্রনীতির মূলনীতি ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে শত্রুতা নয়’। প্রতিবেশী ও আঞ্চলিক সকল রাষ্ট্রের সাথে মিলেমিশে থেকে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চায় সরকার। কিন্তু বিএনপিপন্থী বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী ও বিতর্কিত ভিপি নুর ক্রমাগতভাবে প্রতিবেশী একটি রাষ্ট্রকে নিয়ে নানা সময়ে মিথ্যাচার ও গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্ত সৃষ্টির পাঁয়তারা করছে বলে জানা গেছে। সস্তা জনপ্রিয়তা পেতেই তারা বানিয়ে বানিয়ে প্রতিবেশী রাষ্ট্রকে নিয়ে মিথ্যাচার করে আঞ্চলিক শান্তি বিনষ্টের চেষ্টা করছে। পাকিস্তানের এজেন্ট হয়ে দেশে অস্থিরতা সৃষ্টি করতে তারা এসব করছে-এমন সমালোচনাও উঠছে বিভিন্ন মহলে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ভিপি নুরের প্রতিবেশী রাষ্ট্র ভারতকে নিয়ে এমন নেতিবাচক মন্তব্যের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে বাম ঘরানার এক রাজনীতিবিদ বলেন, একটি রাষ্ট্রের বিকাশের জন্য প্রতিবেশী রাষ্ট্রের সহযোগিতা ও সমর্থন গুরুত্বপূর্ণ। আঞ্চলিকভাবে এগিয়ে যেতে হলে বাংলাদেশকে প্রতিবেশী রাষ্ট্রের সাথে সুসম্পর্ক বজায় রাখতে হবে। অথচ দুঃখ লাগে কিছু মানুষ না বুঝেই প্রতিবেশী রাষ্ট্রকে নিয়ে নানা মিথ্যাচার ও গুজব ছড়ান। সস্তা জনপ্রিয়তা পেতে এবং জনগণকে বিভ্রান্ত করে নিজেদের দলে ভেড়াতেই কৌশলে তারা এসব করে থাকেন।

তিনি আরো বলেন, ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব সকলের জানা। আমরা এই দ্বন্দ্বে জড়াতে চাই না। কিন্তু পাকিস্তানের কিছু এজেন্ট বিশেষ করে জাফরুল্লাহ চৌধুরী ও ভিপি নুরের মতো মানুষরা ভারতবিরোধী মনোভাব তৈরি করতে সাজানো সব অভিযোগ করেই যাচ্ছেন প্রতিনিয়ত। ভারতের সাথে জয়ী হতে না পারায় আঞ্চলিক বিভিন্ন রাষ্ট্রে নিজেদের এজেন্ট নিয়োগ করেছে পাকিস্তান। আর তারাই প্রতিনিয়ত বিদ্বেষমূলক মিথ্যাচার করছেন। রাজনীতিতে জনপ্রিয়তা পেতেই ভারতবিরোধীতাকে পুঁজি হিসেবে বেছে নিয়েছেন অনেকেই। জাফরুল্লাহ ও ভিপি নুর তারাও পাকিস্তানের খেয়ে-পরে দেশে অস্থিরতা তৈরিতে কাজ করছেন। তবে যেহেতু দেশের মানুষ সচেতন, সুতরাং তাদের এসব ষড়যন্ত্র ভেস্তে যাবে বলেও আমি বিশ্বাস করি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি