বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০



রশিদের ঘূর্ণিতে জয়রথ থেমে গেলো দিল্লির


বাংলা নিউজ ব্যাংক :
30.09.2020

নিউজ ডেস্ক: প্রথম দুই ম্যাচে দুর্দান্ত জয়। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আজ হ্যাটট্রিক জয়ের প্রত্যাশায় ছিল দিল্লি ক্যাপিটালস। দলটির বোলাররা অনেকটা সেই পথ রচনাও করেছিলেন। কিন্তু লাভের লাভ কিছুই হলো না। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৬৩ রানও করতে পারলো না দিল্লি ক্যাপিটালস। থেমে গেলো তারা ১৪৭ রানে। হেরে গেলো ১৫ রানের ব্যবধানে। এটিই হায়দরাবাএর প্রথম জয়, অন্যদিকে আসরে প্রথমবারের মতো হারল দিল্লি।

হেরে গেলো বললে যেন ভুলই হবে। হারতে হয়েছে তাদেরকে। আফগান লেগ স্পিনার রশিদ খানের ঘূণির কাছেই দিশেহারা হয়ে পড়েছিল শ্রেয়াস আয়াররা। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে একাই ৩ উইকেট নিয়েছিলেন এই আফগান স্পিনার। শেষ পর্যন্ত ম্যাচ সেরাও হলেন তিনি।

এবারের আইপিএলে এবারই প্রথম রান তাড়া করতে নেমেছিল দিল্লি। আগের দুই ম্যাচ জিতেছিল তারা প্রথমে ব্যাট করে। কিন্তু রানা তাড়ায় যে তারা কতটা দুর্বল এই ম্যাচেই বোঝা গেলো। ১৬৩ রানের সহজ লক্ষ্যও পার হতে পারেনি।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দিল্লি। ওপেনার পৃথ্বি শ’কে মাত্র ২ রানে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। ৫ বল খেলেন তিনি। এরপর শিখর ধাওয়ান এবং স্রেয়াশ আয়ার মিলে ধাক্কা সামলানোর চেষ্টা করেন। কিন্তু তাতে লাভ হয়নি। ২১ বলে ১৭ রান করে আউট হয়ে যান আয়ার।

৩১ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন শিখর ধাওয়ান। ২৭ বলে ২৮ রান করেন রিশাভ পান্ত। ১২ বলে ২১ রান করে আউট হন শিমরন হেটমায়ার। ৯ বলে ১১ রান করেন মার্কাস স্টইনিজ। শেষ দিকে কাগিসো রাবাদা ৭ বলে করেন ১৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রানে থেমে যায় দিল্লি।

রশিদ খান ছাড়াও সানরাইজার্স বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার ২৫ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া খলিল আহমেদ ও টি নটরাজন নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জনি বেয়ারেস্টর ৫৩, ডেভিড ওয়ার্নারের ৪৫ এবং কেন উইরিয়ামসনের ৪১ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে সানরাইজার্স হায়দরাবাদ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি