রবিবার ২৫ অক্টোবর ২০২০



ঢাকা-১৮ আসনে মনোনয়ন নিয়ে বিশৃঙ্খলা বিএনপিতে


বাংলা নিউজ ব্যাংক :
11.10.2020

নিউজ ডেস্ক: ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে ঢাকা মহানগর উত্তর যুবদলের সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর হোসেনকে মনোনয়ন দিয়েছে বিএনপি। এতে ক্ষোভ প্রকাশ করে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা মনোনয়ন পরিবর্তনের দাবি জানিয়েছেন।

বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা জানান, রাজধানীর প্রবেশদ্বার খ্যাত ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে এস এম জাহাঙ্গীর কোনোভাবেই যোগ্য নয়।

তাদের মতে, এ এলাকায় আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী হাবিব হাসান প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তরায় তার বেশ পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে। তাই বিএনপির উচিত ছিল এখানে পরিচিত ও জনপ্রিয় কোনো নেতাকে মনোনয়ন দেয়া।

উপ-নির্বাচনের এই আসনে জাহাঙ্গীরকে মনোনয়ন দেয়ায় ক্ষুব্ধ বিএনপি নেতা-কর্মীরা মনে করছেন, নেতৃত্বের দুর্বলতায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেহেতু ঢাকা-১৮ আসনে এম কফিল উদ্দিন আহমেদ ছিলেন ক্লিন ইমেজের একজন রাজনীতিবিদ। তাই এ আসনে শক্তিশালী প্রার্থী হিসেবে তিনিই বিবেচিত হতে পারতেন।

ঢাকা মহানগর বিএনপির রাজনীতিতে বিশেষ করে খিলক্ষেত, উত্তরা, গাজীপুর এলাকায় তার বেশ প্রভাব রয়েছে। দলের দুর্দিনেও তিনি ভূমিকা রেখেছেন।

এছাড়া এসএম জাহাঙ্গীর যুবদলের বিতর্কিত নেতা। তার নামে দলে চক্রান্তের অভিযোগ রয়েছে। তার সাংগঠনিক তৎপরতাও কারো চোখে পড়েনি। তাই উপ-নির্বাচনে তার পক্ষে ভোট কেন্দ্রে ভোটার টানা অসম্ভব বলেই মনে করছেন সবাই।

স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা মনে করছেন, একজন ভাড়াটে ব্যক্তিকে প্রার্থী করায় দলীয় নেতা-কর্মীর কাছেও আস্থা হারাচ্ছে বিএনপির হাইকমান্ড। এরই নাম বিএনপি, যেখানে মেধা, শ্রম ও যোগ্যতার কোনো মূল্য নেই।

তাদের মতে, এখনও যেহেতু সময় আছে, তাই এস এম জাহাঙ্গীরকে পরিবর্তন করে স্থানীয় বিএনপির কোনো নেতাকে প্রার্থী করা হোক। এতে দলের মঙ্গল হবে।

এর আগে জাহাঙ্গীরের অন্যায়-অপকর্ম তুলে ধরে বিএনপি সমর্থিত আট কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরকে মনোনয়ন না দিতে দলের হাইকমান্ডের কাছে লিখিত আবেদন করেছিলেন। এরপরও সেই বিতর্কিত এস এম জাহাঙ্গীর হোসেনের হাতেই ধানের শীষ তুলে দেয়ায় ক্ষুব্ধ নেতা-কর্মীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি