সোমবার ২৬ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » কনক সারওয়ারের টকশোতে সরকার-সেনাবাহিনীকে নিয়ে তাজ হাশমির মিথ্যাচার!



কনক সারওয়ারের টকশোতে সরকার-সেনাবাহিনীকে নিয়ে তাজ হাশমির মিথ্যাচার!


বাংলা নিউজ ব্যাংক :
11.10.2020

নিউজ ডেস্ক: রাজনৈতিকভাব সরকারকে মোকাবিলা করতে না পারায় বিগত কয়েক বছর যাবত সরকারের বিরুদ্ধে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র। দেশ-বিদেশে দলীয় পেইড এজেন্ট ও তথাকথিত বুদ্ধিজীবীদের কাজে লাগিয়ে দেশে রাষ্ট্রবিরোধী উস্কানি দেয়ার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। কানাডা প্রবাসী ও বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট তাজ হাশমিও তাদেরই একজন। যিনি রাজনৈতিক বিশ্লেষকের পরিচয়ে বিভিন্ন সময়ে কলাম লিখে কিংবা বেনামি অনলাইন পেজে সাক্ষাতকারের নামে সরকারবিরোধী গুজব ছড়ান।

১১ অক্টোবর যুক্তরাষ্ট্রে পলাতক কথিত সাংবাদিক কনক সারওয়ারের ফেসবুক পেজে টকশোর নামে মিথ্যাচার ও গুজব ছড়াতে আলোচনায় যুক্ত হন তাজ হাশমি। নিজেকে একজন বুদ্ধিজীবী হিসেব পরিচয় দিলেও কনক সারওয়ারের টকশোতে তিনি দলকানা ও পরজীবী বুদ্ধিজীবীর পরিচয় দিয়েছেন বলেই প্রতীয়মান হচ্ছে। রাজনৈতিক সংলাপের নামে টকশোতে উপস্থিত হয়ে তাজ হাশমি রাষ্ট্র, সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে বিষোদগার করেছেন। বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে তিনি উস্কানিমূলক আলোচনা করেছেন। প্রধানমন্ত্রী ও সেনাবাহিনীকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন, যা একজন প্রকৃত দেশপ্রেমিকের কাজ নয়।

সরকারকে বিব্রত করতে পরিকল্পিত এই টকশোতে অংশগ্রহণ করে তাজ হাশমি নিজের রাজনৈতিক উচ্চাভিলাষের পরিচয় দিয়েছেন। তিনি বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, সেনাবাহিনীকে হেয় করে নানা নেতিবাচক মন্তব্য করেছেন। যা রাষ্ট্রদ্রোহিতার শামিল বলেই প্রতীয়মান হচ্ছে। তিনি সরকার, সেনাবাহিনী, সরকারের কাল্পনিক বিদেশনির্ভরতা, গুম-খুন, সেনাবাহিনীর প্রধানকে নিয়ে অভ্যন্তরীণ অসন্তোষ, সেনাবাহিনীর সাথে পুলিশের মনোমালিন্য নিয়ে মনগড়া তথ্য উপস্থাপন করেছেন। তার কথার জেরে বোঝা যায়, বাংলাদেশের চলমান উন্নয়নে তিনি অসন্তুষ্ট। রাষ্ট্রের গণতান্ত্রিক যাত্রাকে বাধাগ্রস্ত করতে উস্কানি দিচ্ছেন তাজ হাশমি। বিরোধী রাজনৈতিক দলের মুখপাত্রের ভূমিকা পালন করার চেষ্টা করছেন তিনি। রাষ্ট্র ও সরকারবিরোধীদের এজেন্ট হয়ে তাদের শিখিয়ে দেয়া কথা বলছেন তাজ হাশমি। সরকার, সেনাবাহিনী ও পুলিশ-প্রশাসনের মনোবল ভেঙে দিয়ে কোন্দল সৃষ্টি করে রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা হিসেবে তাজ হাশমি উস্কানিমূলক কথাবার্তা বলছেন। বিএনপি-জামায়াতের এজেন্ট তাজ হাশমির এমন লাগামহীন মিথ্যাচার ও গুজবের বিষয়ে অনলাইনের দর্শকের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিকে গোপন সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী তাজ হাশমি বিএনপি-জামায়াতের রাজনৈতিক আদর্শে প্রভাবিত। কানাডাতে বিএনপির এক সহায়তাকারী হিসেবে তার পরিচিতি রয়েছে। বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের জামায়াত নেতাদের সাথে তাজ হাশমির গভীর সখ্যতা রয়েছে। তিনি বিএনপি-জামায়াতের ভাড়া করা বুদ্ধিজীবী বলেও তার কুখ্যাতি রয়েছে। কানাডার বাঙালি কমিউনিটিতে তাজ হাশমিকে জ্ঞানপাপী বলেও তিরস্কার করা হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি