রবিবার ২৫ অক্টোবর ২০২০



ছাত্রদল ও যুবদলের অপকর্মেই বারবার সমালোচিত বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
12.10.2020

নিউজ ডেস্ক: ছাত্রদল ও যুবদল কর্মীদের অপকর্মে অতীতেও বারবার সমালোচিত হয়েছে বিএনপি। তবে বর্তমানেও দলটি এই ধারা থেকে বের হতে পারেনি। নেতা-কমীদের মারামারি ও সংঘর্ষসহ নানা অপকর্মের ঘটনায় বিএনপির হাইকমান্ড বিব্রত।

এ পরিস্থিতিতে ছাত্রদল ও যুবদল নেতা-কর্মীদের নারী নির্যাতন, ধর্ষণ, নিপীড়ন এমনকি প্রেমজনিত যেকোনো ধরনের বিতর্ক থেকে সতর্ক থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অতীতে নারী নির্যাতনের কারণে বিএনপির অনেক বদনাম হয়েছে। এ ধরনের নানা কুকর্মের কারণে এরইমধ্যে দেশবাসীর কাছে সমালোচনার মুখে পড়েছে দলটি। বিশেষ করে ছাত্রদল ও যুবদলের বহু নেতা-কর্মীদের কারণে বিএনপিকে এখনও নারী নিপীড়কদের দল হিসেবে চিহ্নিত করে দেশের মানুষ।

দলীয় সূত্র মতে, বর্তমান পরিস্থিতিতে নারী নিপীড়ন নিয়ে দেশব্যাপী প্রতিবাদ চলছে। সম্প্রতি কিছু ঘটনায় ছাত্রদল ও যুবদলের কিছু নেতা-কর্মীর নামও উঠে এসেছে। ধর্ষকদের আটক করছে আইনশৃঙ্খলা বাহিনী। গুরুতর এসব অপরাধের বিষয়ে জিরো টলারেন্সে অবস্থান নিয়েছে সরকার।

এদিকে বিএনপির অবস্থা এখন মোটেও ভালো নয়, জনগণও তাদের গ্রহণ করছে না। তাই বারবার ছাত্রদল ও যুবদল কর্মীরা যদি ধর্ষণ, নিপীড়নের ঘটনায় জড়িয়ে পড়ে, তাহলে বিএনপি জনগণের কাছে আর মুখ দেখাতে পারবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির সিনিয়র ও দায়িত্বশীল এক নেতা বলেন, দেশের বিভিন্ন প্রান্তে ঘটছে অনাকাঙ্ক্ষিত ধর্ষণের ঘটনা। বর্তমানে বিএনপির হাইকমান্ডেরও দলের নেতা-কর্মীদের প্রতি কোনো নিয়ন্ত্রণ নেই। তাই কার্যত কাজের কাজ কিছুই হচ্ছে না।

তিনি বলেন, ধর্ষণের কিছু ঘটনায় ছাত্রদল ও যুবদল কর্মীদের নামও আসছে। অতীতেও ধর্ষণের মতো জঘন্যতম ঘটনায় সম্পৃক্ততার কারণে বিএনপির যথেষ্ট বদনাম হয়েছে। বর্তমানেও সেই গ্লানি থেকে বের হতে পারেনি দলটি। নেতা-কর্মীরা বারবারই নানা অপকর্মের সঙ্গে জড়িয়ে পড়ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি