রবিবার ২৫ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » ধর্ষণবিরোধী প্রতিবাদেও বেনিফিশিয়ারি হতে সক্রিয় বিএনপি-জামায়াত!



ধর্ষণবিরোধী প্রতিবাদেও বেনিফিশিয়ারি হতে সক্রিয় বিএনপি-জামায়াত!


বাংলা নিউজ ব্যাংক :
12.10.2020

নিউজ ডেস্ক: দেশের যেকোনো পরিস্থিতিতে রাজনৈতিক ফায়দা লুটতে চায় বিএনপি। নিজেরা আন্দোলন-সংগ্রাম করতে ব্যর্থ হওয়ায় প্রায়শই বিভিন্ন সামাজিক আন্দোলনের উপর ভর করে রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টায় সর্বদা লিপ্ত থাকে দলটি। দেশে চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদকে সরকারবিরোধী রাজনৈতিক আন্দোলনের রূপ দিতে নোংরা রাজনীতি করছে বিএনপি। বিএনপি সম্পর্কে রাজনৈতিক বিশ্লেষকদের এমনটাই অভিমত।

বিএনপির ষড়যন্ত্রের রাজনীতির বিষয়ে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ-মার্কসবাদী) এক সিনিয়র নেতা বলেন, চলমান সময়ে ধর্ষণ নিয়ে নোংরা রাজনীতি করছে বিএনপি। পেছন থেকে ইন্ধন দিচ্ছে নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো বাংলাদেশ জামায়াতে ইসলামী। ধর্ষণের প্রতিবাদকে সরকারবিরোধী আন্দোলনের রূপ দিতে রসদ যোগাচ্ছে বিএনপি-জামায়াত। স্পর্শকাতর এই ইস্যুকে ভর করে সরকারকে বেকায়দায় ফেলতে চায় তারা। ধর্ষণরোধের সামাজিক প্রতিবাদেরও বেনিফিশয়ারি হতে চায় বিএনপি-জামায়াত। নিজেরা সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে না পারলেও অন্যের ঘাড়ে সওয়ার হয়ে ক্ষমতা দখলের দিবাস্বপ্ন দেখছে বিএনপি-জামায়াত।

তিনি আরো বলেন, শুধু দেশেই নয় বরং বিদেশে নিজেদের এজেন্ট ঠিক করে সেখান থেকে ধর্ষণ ইস্যুকে কাজে লাগিয়ে বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি-জামায়াত চক্র। অত্যন্ত কৌশলে সরকারের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট এবং কুৎসা রটাচ্ছে রাষ্ট্রবিরোধী এই চক্র। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে তারা সক্রিয় রয়েছে। দেশের পরিস্থিতি নিয়ে উল্টোপাল্টা কথা বলছে। দুমুখো সাপের ভূমিকা পালন করছে বিএনপি-জামায়াত চক্র। সামাজিক প্রতিবাদ যেনো ক্ষমতালোভী বিএনপি-জামায়াতের রাজনৈতিক হাতিয়ারে পরিণত না হয়, সেই বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি