সোমবার ২৬ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » সরকারবিরোধী আন্দোলন গড়তে গোপনে নুরের সাক্ষাত চান বেগম জিয়া!



সরকারবিরোধী আন্দোলন গড়তে গোপনে নুরের সাক্ষাত চান বেগম জিয়া!


বাংলা নিউজ ব্যাংক :
12.10.2020

নিউজ ডেস্ক: দেশে চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদকে সরকারবিরোধী আন্দোলনের রূপ দিতে চায় বিএনপি। এই প্রতিবাদকে রাজপথে ছড়িয়ে বিএনপিকে চাঙ্গা করতে চায় দলটির হাইকমান্ড। এই প্রতিবাদ গড়ে তুলতে যিনি মাস্টার মাইন্ডের ভূমিকা পালন করছেন সেই সাবেক ডাকসু ভিপি নুরের সাথে দেখা করতে চান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। জানা গেছে, নুরের প্রতিবাদ সমাবেশে বিএনপিকে সামিল করতে তার সাথে পরামর্শ করতে চান বিএনপি নেত্রী।

বিএনপি ঘনিষ্ঠ একাধিক গোপন সূত্র বলছে, দেশে চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদে তরুণ সমাজের জেগে ওঠাকে ইতিবাচক হিসেবে দেখছেন বেগম জিয়া। তাই তিনি তরুণ সমাজের শক্তিকে কাজে লাগিয়ে সরকারকে চাপে ফেলতে চান। চলমান প্রতিবাদকে আন্দোলনের রূপ দিতে চান বেগম জিয়া। তবে যেহেতু বিএনপির রাজনৈতিক সক্ষমতা নেই এমন প্রতিবাদ গড়ে তোলার, তাই নুরকে ফ্রন্টম্যান হিসেবে ব্যবহার করতে চান বিএনপি নেত্রী। তিনি নুরের সাথে বিএনপির সখ্যতা গড়ে তুলতে চান। প্রয়োজনে নুরকে পেশিশক্তির সহায়তাও দিতে চান বিএনপি চেয়ারপারসন। তবে এসব করার পূর্বে তিনি নুরের সাথে গোপনে সাক্ষাত করতে চান। নুরের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কেও জানতে চান তিনি। যার কারণে তার সাথে শলাপরামর্শও করতে চান। তাই নুরকে দাওয়াত দিতে চান বেগম জিয়া। কিন্তু সরাসরি তিনি এই কাজটি করতে চাচ্ছেন না। ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের মাধ্যমে নুরকে দাওয়াত দিতে চান বেগম জিয়া। অত্যন্ত গোপনে ও ছব্দবেশে নুরকে তার সাথে দেখা করতে বলবেন বেগম জিয়া।

এদিকে আরো জানা গেছে, বেগম জিয়ার নুরপ্রীতির কারণে অসন্তোষ প্রকাশ করেছেন মির্জা ফখরুলরা। তারা বলাবলি করছেন, নুরের সাথে আন্দোলনের পরামর্শ করাটা সিনিয়র নেতাদের রীতিমত অপমানের শামিল। যদিও প্রকাশ্যে তারা দলীয় নেত্রীর এমন মনোবাসনার বিরোধিতা করতে পারছেন না। তবে নুর বেগম জিয়ার সাথে দেখা করতে রাজি হবে না বলেও গুঞ্জন ছড়াচ্ছেন তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি