সোমবার ২৬ অক্টোবর ২০২০



ফখরুলের বাসায় ডিম ও পাথর নিক্ষেপ করে ১২ বিএনপি নেতা


বাংলা নিউজ ব্যাংক :
14.10.2020

নিউজ ডেস্ক: দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসায় ডিম ও পাথর নিক্ষেপের ঘটনায় ১২ জনকে সাময়িক বহিষ্কার করেছে বিএনপি।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে দলটি এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথা জানায়। অবশ্য বিজ্ঞপ্তিতে বহিষ্কারের কোনো সুনির্দিষ্ট কারণ উল্লেখ না করে কেবল ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ কথা বলা হয়েছে।

সাময়িক বহিষ্কার হওয়া নেতারা হলেন, রাজধানীর দক্ষিণ খান থানা ​বিএনপির সহ-সভাপতি ফুল ইসলাম, সদস্য নাজিম উদ্দিন দেওয়ান, আমজাদ হোসেন, ৫০ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আমান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মো. মোখলেছ, উত্তরা পূর্ব থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম ও মতিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ হান্নান, দফতর সম্পাদক হাবিবুর রহমান, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল কাদের, শ্রম বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ ও উত্তরা থানা বিএনপির সদস্য (সাবেক সাধারণ সম্পাদক) নূর মোহাম্মদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই ১২ জনকে ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রাথমিক সদস্যসহ দলের সব পর্যায়ের পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারাদেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বাক্ষর করেছেন।

জানতে চাইলে বহিষ্কৃত নূর মোহাম্মদ বলেন, ঢাকা মহানগর (উত্তর) বিএনপি বিনা তদন্তে উদ্দেশ্যমূলকভাবে এই শাস্তি দিয়েছে। আমরা ঘটনাস্থলেই ছিলাম না।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর বিকেলে মির্জা ফখরুলের বাসায় ডিম ও পাথর নিক্ষেপ করে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে দলের মনোনয়ন বঞ্চিত এম কফিল উদ্দিন আহম্মেদের ২৫-৩০ জন সমর্থক। ঘটনার পর ঢাকা মহানগর (উত্তর) বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহম্মেদ বলেছিলেন, গত ১২ সেপ্টেম্বর গুলশানে যারা মার খেয়েছিলেন, তারা বিচার না পেয়ে ওই প্রতিক্রিয়া জানিয়েছেন।

এদিকে গতকাল রোববার দুপুরে ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে উত্তরার আট থানার বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক এবং অঙ্গ সংগঠনের নেতারা মির্জা ফখরুল ইসলামের উত্তরার বাসায় যান। তারা ডিম ও পাথর নিক্ষেপের ঘটনায় দুঃখ প্রকাশ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি