সোমবার ২৬ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » নির্যাতিতা ছাত্রীকে ‘দুশ্চরিত্রা’ বলা নুরকে গ্রেফতারের দাবি!



নির্যাতিতা ছাত্রীকে ‘দুশ্চরিত্রা’ বলা নুরকে গ্রেফতারের দাবি!


বাংলা নিউজ ব্যাংক :
14.10.2020

নিউজ ডেস্ক: ছাত্র অধিকার পরিষদের নেতার দ্বারা ধর্ষণের বিচার চেয়ে অনশন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ‘দুশ্চরিত্রা’ বলে কটাক্ষ করে নতুন সমালোচনার জন্ম দিয়েছেন সাবেক ডাকসু ভিপি নুর। জানা গেছে, ধর্ষণ মামলা থেকে বাঁচতে সেই নির্যাতিতা নারীকে বিভিন্ন হুমকি-ধমকিও দিচ্ছেন নুর। বিচার চাওয়া নিগৃহীত নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দিয়ে নুর চরম অন্যায় করেছেন। আর ধর্ষণের মতো ঘৃণিত কাজে সহযোগিতা করার অপরাধে তাকে আইনের আওতায় আনতে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণও করেছেন বিশিষ্টজনরা।

জানা গেছে, ধর্ষণের বিচার চাওয়া এবং অপরাধীদের আটকের বিষয়ে কথা বলায় সেই নারীকে অনলাইনে এসে দুশ্চরিত্রা বলেছেন নুর। তার দাবি, ধর্ষণ হয়নি, স্বেচ্ছায় সব করেছেন ওই তরুণী। যদিও বাদী বলেছেন, আপত্তিকর বক্তব্য দিয়েও নুর তাদের অপরাধ স্বীকার করে নিয়েছেন। অন্যদিকে ধর্ষণ মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে অনশনরত তরুণীকে ‘দুশ্চরিত্রা’ বলে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। অপরাধ ঢাকতে ও শাস্তির হাত থেকে বাঁচতে নুর নির্যাতিতা মেয়েটিকে নিয়ে যাচ্ছেতাই মন্তব্য করছেন। নুরের কারণে নিগৃহীত মেয়েটি সামাজিকভাবে হেয়প্রতিপন্ন হচ্ছেন বলেও জানা গেছে।

এদিকে ধর্ষণ মামলায় নুরের সহযোগিতা, নির্যাতিতা নারীকে কটাক্ষ করার বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে এক মানবাধিকার কর্মী বলেন, ঢাবির নির্যাতিতা নারীর চরিত্রহনন করার অপচেষ্টা করছেন নুর। নিজের অপরাধ আড়াল করতে এক অসহায় নারীর চরিত্র নিয়ে ছিনিমিনি করছেন নুর। শুনেছি, ধর্ষণের ঘটনা জানানো হলে নুর প্রথমে মীমাংসার আশ্বাস দেন। পরে চুপ হয়ে যেতে বলেন। নইলে অনলাইনে ‘পতিতা’ হিসেবে প্রচার চালানোর হুমকি দেন। এটি খুবই ন্যক্কারজনক ঘটনা। এভাবে কাউকে হেয় করে অপরাধ লুকানো যায় না। প্রকাশ্যে ভিডিও বার্তায় একজন ভিক্টিমকে গালিগালাজ করে তিনি প্রমাণ করলেন, তিনি সমাজ থেকে ধর্ষণ দূর হোক এটা চান না।

তিনি আরো বলেন, নুরকে অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসা উচিত বলে আমি মনে করছি। ধর্ষণরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। তাই এই ঘটনায় যাদের নামে মামলা হয়েছে তাদের প্রত্যেককে আটক করে জিজ্ঞাসাবাদ করলেই আসল ঘটনা বের হয়ে আসবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি