রবিবার ২৫ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » ধর্ষণকে ইস্যু বানিয়ে ফায়দা লুটতে ফখরুলকে তারেকের নির্দেশ



ধর্ষণকে ইস্যু বানিয়ে ফায়দা লুটতে ফখরুলকে তারেকের নির্দেশ


বাংলা নিউজ ব্যাংক :
14.10.2020

নিউজ ডেস্ক: বর্তমানে বিএনপির কার্যত রাজনৈতিক কোনো ইস্যু নেই বললেই চলে। এ পরিস্থিতিতে সম্প্রতি ধর্ষণের ঘটনায় ক্ষমতাসীন দলকে দায়ী করে ব্যাপক প্রচারণা চালাতে দলীয় মহাসচিব মির্জা ফখরুলকে নির্দেশ দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ধর্ষণ ইস্যুতে জনগণের মাঝে সরকারবিরোধী মনোভাব গড়ে তুলতে সর্বাত্মক প্রচেষ্টা ও এই স্পর্শকাতর বিষয়কে রাজনীতির অংশ বানিয়ে নিজেদের স্বার্থ হাসিল করতে তৎপর বিএনপি।

এদিকে লন্ডন সূত্রে জানা যায়, সম্প্রতি দেশে ঘটে যাওয়া কিছু বিচ্ছিন্ন ঘটনাকে পুঁজি করে সরকারকে দোষারোপ করে জনমনে উস্কানি দিয়ে প্রচারণা চালাতে মির্জা ফখরুলকে নির্দেশ দিয়েছেন তারেক।

মির্জা ফখরুলকে ৬ অক্টোবর দুপুরে ফোন করে তারেক বলেন, ধর্ষণ ইস্যুকে কাজে লাগান, পরিবেশ গরম করেন। ঝোপ বুঝে কোপ মারেন। সরকারকে বেকায়দায় ফেলতে চাপ সৃষ্টি করেন। ধর্ষণ ইস্যুতে বিএনপির চাপে সরকার নমনীয় হলে খালেদা জিয়াকে লন্ডনে পাঠানোর অনুমতি আদায় করে নিতে হবে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। এই অপরাধ নিয়ে রাজনীতি না করে বরং দোষীদের উপযুক্ত শাস্তির দাবি জানাতে বিএনপি মত প্রকাশ করতে পারে। বিচ্ছিন্ন ঘটনার জন্য সরকারকে কোনোভাবেই দোষারোপ করা যায় না।

তাদের মতে, বিরোধী দল হিসেবে বিএনপির উচিত সরকারকে সহযোগিতা করা, বেকায়দায় ফেলা নয়। কিন্তু সব কিছুতে রাজনীতি খুঁজে বেড়ানো যেন বিএনপির রাজনৈতিক চরিত্রে পরিণত হয়েছে। ধর্ষণের মতো স্পর্শকাতর ও সামাজিক ব্যাধি নিয়ে রাজনীতি করতেও পিছপা হচ্ছে না বিএনপি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি