রবিবার ২৫ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » other important » ধর্ষণ ইস্যুতে নিজেদের স্বার্থ হাসিল করতে চায় বিএনপি



ধর্ষণ ইস্যুতে নিজেদের স্বার্থ হাসিল করতে চায় বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
14.10.2020

নিউজ ডেস্ক: প্রবাসী, পেঁয়াজ ও ধর্ষণ ইস্যুতে দেশের রাজনীতিতে পানি ঘোলা করে নিজেদের স্বার্থ হাসিল করতে চায় বিএনপি। এজন্য রাজনৈতিকভাবে ফায়দা লুটতে দীর্ঘদিন পর এইসব ইস্যুতে নড়ে-চড়ে বসেছে দলটি।

করোনা ও বন্যা পরিস্থিতিতে ব্যর্থ হয়ে সম্প্রতি দেশে ঘটে যাওয়া কিছু বিচ্ছিন্ন ঘটনাকে ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য বিএনপি উঠে পড়ে লেগেছে। সরকার যেখানে দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে, সেখানে দেশের উন্নয়নে পাশে থাকার পরিবর্তে উল্টো সরকারের বিরুদ্ধে চলমান বিভিন্ন ইস্যুতে গুজব ছড়াচ্ছে বিএনপি- এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক ও সুশীল সমাজ।

বিএনপি সূত্রে জানা গেছে, দলের নেতা-কর্মীরা মনে করছেন- বিভিন্ন ইস্যুতে মানুষ দিন দিন সরকারের উপর আস্থা হারাচ্ছেন। তাই এখন আন্দোলন করলে জনসমর্থন পাওয়া যাবে। আন্দোলনের প্রস্তুতি হিসেবে এরইমধ্যে, বিভিন্ন স্থানে চলমান ইস্যু নিয়ে শো-ডাউনের চেষ্টা করছে দলের নেতা-কর্মীরা।

রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, চলমান বিভিন্ন ইস্যু নিয়ে হঠাৎ বিএনপি নেতাদের মুখে খই ফুটেছে। জনগণের পাশে দাঁড়ানোর কথা বলে নানা ইস্যুতে সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অপচেষ্টায় লিপ্ত তারা।

তারা বলেন, বিএনপিতে কান পাতলেই শোনা যায়, হতাশ হয়ে পরস্পরের সমালোচনা করা শব্দগুচ্ছ। কেনো ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিলো বিএনপি? সংসদে গেল কেনো? এখন এসব উপ-নির্বাচনে যাওয়ার প্রয়োজন কী? এসব নানা প্রশ্নে বিভক্ত বিএনপির নেতৃত্ব। দলের নেতৃত্বে তারেক-খালেদার গৃহ-বিবাদের বিষয় নিয়েও বিএনপিতে মুখরোচক আলোচনা আছে। এসব ব্যর্থতা ঢাকতেই এবং জনগণের কাছে যেতেই বিএনপি সরকারবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।

পরিচয় গোপন করার শর্তে বিএনপির একসময়ের শীর্ষ ও প্রভাবশালী নেতা বলেন, ২০১৫ সালে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করার পর থেকে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা না থাকায় বিএনপির ডাকা কোনো কর্মসূচিতে তারা অংশগ্রহণ করে না। ফলে দীর্ঘদিনের হতাশা থেকে এবং নিজেদের ব্যর্থতা ঢাকতে, সরকারের সমালোচনা করে দলের সিনিয়র নেতারা তৃণমূলের কর্মীদের মনোবল ফেরাতে কিছুটা অপরাজনৈতিক চর্চা করে যাচ্ছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি