সোমবার ২৬ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 2 » যে কারণে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোঁড়ার অনুমতি দেন তারেক রহমান



যে কারণে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোঁড়ার অনুমতি দেন তারেক রহমান


বাংলা নিউজ ব্যাংক :
15.10.2020

মির্জা ফখরুলের বাসায় ডিম ছোঁড়া

নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উস্কানিতেই ১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করার পর ডিম ও পাথর ছুঁড়েছে বলে জানা যায়।

বিএনপির একটি সূত্র বলছে, ঢাকা-১৮ আসনের জন্য তারেক রহমানের প্রিয় পাত্র ছিলো স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান। কিন্তু মির্জা ফখরুল তারেক রহমানের পছন্দকে মূল্যায়ন না করে ২০ লাখ টাকার বিনিময়ে যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনের জন্য দলীয় মনোনয়ন দেয়ায়, রাগে ক্ষোভে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোড়ার অনুমতি দেন তারেক রহমান। পরে মিজানুর রহমানের সমর্থকরা ডিম ও পাথর মেরে মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ প্রদর্শন করে ।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটি একটি বিক্ষিপ্ত ঘটনা। মনোনয়ন না পেয়ে বিএনপির একটি পক্ষ এমন বিক্ষোভ করেছেন। এর বেশি কিছু নয়। তবে যতোটুকু শুনেছি মির্জা ফখরুল ২০ লাখ টাকার বিনিময়ে মনোনয়ন বিক্রি করে দিয়েছেন। এটি নিতান্তই দুঃখজনক বিষয়। আমি মনে করি, এ বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।

বিষয়টি ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা ১৮ আসনে জাহাঙ্গীরকে মনোনয়ন দেবার প্রসঙ্গে আমরা কিছুই জানতাম না। মির্জা ফখরুল স্বেচ্ছায় জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছেন। এটি মেনে নেয়া যায় না। এ বিষয়ে আমার তারেক রহমানের সঙ্গে কথা হয়েছে। তিনি এর উপযুক্ত বিচার করবেন বলে আশা করছি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি