বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » ফেসবুক-ইউটিউবে মনগড়া তথ্য প্রচার, অবসরপ্রাপ্ত মেজরের বিরুদ্ধে মামলা



ফেসবুক-ইউটিউবে মনগড়া তথ্য প্রচার, অবসরপ্রাপ্ত মেজরের বিরুদ্ধে মামলা


বাংলা নিউজ ব্যাংক :
16.10.2020

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ফেসবুকে মনগড়া তথ্য প্রচারের অভিযোগে অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গত ১২ অক্টোবর রাজধানীর লাববাগ থানায় এই মামলা করেন আবদুল্লাহ আল মামুন নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

এই মামলায় অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার ছাড়াও রেজা ফয়সাল নামের আরেক ব্যক্তিকে আসামি করা হয়।

মামলায় বলা হয়, আসামিরা ফেসবুক ও ইউটিউব চ্যানেলে সরকার বিরোধী উস্কানিমূলক মিথ্যা তথ্য প্রচার করছে। উস্কানিমূলক তথ্য প্রচার করে সরকার বিরোধী আন্দোলনের লক্ষ্যে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করে আসছে। বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মনগড়া, বানোয়াট তথ্য প্রচার করছে।

মামলায় আরও বলা হয়, আসামি মেজর (অব.) দেলোয়ার হোসেনসহ তাঁর সহযোগী সমর্থকদের আইনের আওতায় আনা গেলে সরকার প্রধান, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি তথা রাষ্ট্রের বিরুদ্ধে আরও বহু পরিকল্পিত ষড়যন্ত্রের মূলোৎপাটন সম্ভব হবে।

মামলাটি তদন্ত করছে লালবাগ থানা পুলিশ।

প্রসঙ্গত, অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেন বিদেশের মাটিতে বসে দীর্ঘদিন যাবত ফেসবুক এবং ইউটিউবে এ ধরনের অবপ্রচার চালিয়ে যাচ্ছেন। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে তারেকের সঙ্গে হাত মিলিয়ে তিনি বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন।

সাধারণ মানুষের মধ্যে সন্দেহ সৃষ্টি করে, সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের পায়তারা করছে অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি