শনিবার ২৮ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » other important » উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে হাস্যকর কর্মসূচিতে হতাশ বিএনপির তৃণমূল



উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে হাস্যকর কর্মসূচিতে হতাশ বিএনপির তৃণমূল


বাংলা নিউজ ব্যাংক :
19.10.2020

ডেস্ক রিপোর্ট: সম্প্রতি অনুষ্ঠেয় ৩টি উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচনের দাবিতে ২ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তবে এমন হাস্যকর কর্মসূচি ঘোষণায় হতাশা ব্যক্ত করেছেন দলের তৃণমূল নেতা-কর্মীরা।

সংশ্লিষ্ট সূত্রের দাবি, মনোনয়ন বাণিজ্য, ভুল নেতা নির্বাচন ও অভ্যন্তরীণ কোন্দলের কারণেই উপ-নির্বাচনের ফলাফলে বিএনপির ভরাডুবি হয়েছে। আর এজন্য সরকারের বিরুদ্ধে নয়, বিএনপির কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে আগে আন্দোলন চান দলের তৃণমূল নেতা-কর্মীরা।

পরিচয় গোপন করার শর্তে একাধিক বিএনপির তৃণমূলের নেতারা বলেন, অযোগ্য, সুবিধাবাদী এবং দুর্নীতিবাজ নেতৃত্বের কারণে বিএনপি প্রতিনিয়ত বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে।

কণ্ঠে হতাশার সুর নিয়ে তারা বলেন, এই নেতৃত্ব দিয়ে সরকারে বিরুদ্ধে আন্দোলন তো দূরের কথা, দলের অস্তিত্ব টিকিয়ে রাখা যাবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির তৃণমূলের সিনিয়র এক নেতা বলেন, যেকোনো ইস্যুতে সরকারের ওপর দায় চাপানো বিএনপির একটা অভ্যাসে পরিণত হয়েছে। এসব কর্মকাণ্ডে বিএনপির ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে।

তিনি বলেন, উপ-নির্বাচনে অভ্যন্তরীণ কোন্দল ও মনোনয়ন বাণিজ্যের বিষয়টি বিএনপিতে ওপেন সিক্রেট। এমন কোনো নেতা নেই যে, এ বিষয়ে জানেন না। তাহলে ফলাফল তো এমন হবেই। তাই এ ফলাফলকে কেন্দ্র করে বিএনপির ২ দিনের কর্মসূচি ঘোষণাকে অনর্থক বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে গতকাল রোববার গুলশানে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে দুদিনের কর্মসূচি ঘোষণা দেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠেয় সব উপ-নির্বাচনের ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবিতে আগামী ১৯ অক্টোবর (সোমবার) সারাদেশে মহানগর ও জেলা সদরে এবং ২০ অক্টোবর (মঙ্গলবার) থানা-উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচি দেয়া হলো।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি