শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপির উচ্চ পর্যায়ের নেতাদের ওপর চরম বিরক্ত কর্মীরা!



বিএনপির উচ্চ পর্যায়ের নেতাদের ওপর চরম বিরক্ত কর্মীরা!


বাংলা নিউজ ব্যাংক :
24.10.2020

নিউজ ডেস্ক: চলমান রাজনীতিতে কোনো ইস্যু নিয়েই রাজপথে সরব নেই বিএনপি। রাজপথে প্রতিবাদের চেয়ে নয়াপল্টন, প্রেসক্লাবে মানববন্ধন ও গুলশানে প্রেস ব্রিফিংয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকছেন মির্জা ফখরুল ও রিজভীরা। আর এতে বিএনপির তৃণমূল থেকে উচ্চ পর্যায়ের নেতা-কর্মীরা তাদের প্রতি চরম বিরক্ত।

বর্তমানে দলের নীতি নির্ধারকদের উদ্দেশে নেতা-কর্মীরা বলেন, পারলে রাজপথে নেমে প্রতিবাদ করুন, না হয় নীরব থাকুন অথবা অসুস্থতার অজুহাত দেখিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি নিন।

বিএনপির একাধিক তৃণমূল নেতা বলেন, দেশে চলমান নানা ইস্যুতে বিএনপি কোনো ভূমিকাই রাখতে পারছে না। এমনকি তাদের ডাকে তৃণমূল নেতা-কর্মীরাও সাড়া দিচ্ছেন না।

তাদের মতে, মির্জা ফখরুলসহ শীর্ষস্থানীয় নেতা-কর্মীদের ঘরমুখী রাজনীতির কারণেই বিএনপি জনগণের কাছে অভিযোগকারী দল হিসেবেই পরিণত হয়েছে। যার কারণে দলের যৎসামান্য যে ইমেজ রয়েছে, তাও নষ্ট হচ্ছে। বিএনপিকে নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করছে জনগণ।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের সিনিয়র দায়িত্বশীল এক নেতা বলেন, লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্প্রতি দলের মহাসচিব মির্জা ফখরুলকে সাহস করে রাজপথে নামতে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, মহাসচিবের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন তারেক রহমান। তার মতে, বিএনপি নেতাদের রাজপথে নামার সাহস নেই। তারা ইঁদুরের মতো গর্তে লুকিয়ে থাকছে।

এদিকে মির্জা ফখরুলের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, তারেক রহমানের তিরস্কারের বিষয়টি কানে তুলছেন না ফখরুল। কেননা দূর দেশ থেকে নির্দেশ দেয়া সহজ, কিন্তু সেটি পালন করা কঠিন।

এছাড়া খালেদা জিয়া যতদিন চাইবেন ততদিন মহাসচিব থাকবেন মির্জা ফখরুল। তারেক রহমানের এমন বক্তব্য তার রাজনৈতিক জীবনে কোনো প্রভাব ফেলবে না বলেও মনে করছেন মির্জা ফখরুল।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি