শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » other important » যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি শনিবার, যুক্ত হচ্ছেন জনপ্রিয় সাবেক ছাত্রনেতারা



যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি শনিবার, যুক্ত হচ্ছেন জনপ্রিয় সাবেক ছাত্রনেতারা


বাংলা নিউজ ব্যাংক :
14.11.2020

ডেস্ক রিপোর্ট: সব বিতর্ককে পেছনে ফেলে চমক নিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি শনিবার ঘোষণা করা হবে।

শুক্রবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এ কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। শুধু বাকি ছিল যুবলীগ। আগামীকাল (শনিবার) বিকেলে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেবো। আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় সাব-কমিটিগুলো দিয়ে দেবো। নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাদের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, এবার যুবলীগের কমিটির আকার বাড়িয়ে ১৭১ করা হয়েছে। এছাড়াও নতুন করে যুক্ত হচ্ছেন কিছু জনপ্রিয় মুখ ও সাবেক ছাত্রনেতা। বাদ পড়ছেন বিতর্কিত ও অভিযুক্ত কিছু যুবনেতা।

এ কমিটিতে সাবেক ছাত্র নেতাদের মধ্যে যুক্ত হচ্ছেন- ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। এদের মধ্যে রিপনকে যুগ্ম সাধারণ সম্পাদক, বদিউজ্জামান সোহাগকে সাংগঠনিক সম্পাদক ও সোহাগ-জাকিরকে সম্পাদকীয় পদে রাখা হয়েছে বলে জানা গেছে। এছাড়া শেখ পরিবারের কয়েকজন তরুণ মুখের সমন্বয় এ কমিটি করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া কয়েকজন তরুণ সাংবাদিকও এ কমিটিতে জায়গা পেয়েছেন।

আওয়ামী লীগের নীতি নির্ধারণী পর্যায়ের একাধিক নেতা জানান, অতীতের যেকোনো সময়ের তুলনায় এবার যুবলীগের কমিটিতে চমক থাকবে। দেশব্যাপী জনপ্রিয় এমন বেশ কয়েকজনকে দেখা যাবে। সাবেক ছাত্রলীগ ছাড়াও স্বচ্ছ ভাবমূর্তির অধিকারী যুবলীগের সাবেক নেতাদের যুবলীগের এই কমিটিতে প্রাধান্য দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৩ নভেম্বর যুবলীগের সর্বশেষ কংগ্রেস অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনের মাধ্যমে যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনিরের ছেলে শেখ ফজলে শামস পরশ চেয়ারম্যান এবং তৎকালীন ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন।

 



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি