শুক্রবার ২৭ নভেম্বর ২০২০
  • প্রচ্ছদ » Lead 1 » জাইমাকে দেশে বিয়ে দিবেন না তারেক-জোবায়দা, ক্ষুব্ধ খালেদা!



জাইমাকে দেশে বিয়ে দিবেন না তারেক-জোবায়দা, ক্ষুব্ধ খালেদা!


বাংলা নিউজ ব্যাংক :
18.11.2020

নিউজ ডেস্ক: জাইমা রহমান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জ্যেষ্ঠ কন্যা। ২০০৮ সালে বাবা-মায়ের সাথে লন্ডনে পাড়ি দেন। সম্প্রতি ব্যারিস্টারি ডিগ্রি অর্জন করেছেন। গুঞ্জন রয়েছে, আগামীতে বিএনপির হাল ধরবেন জাইমা। কিন্তু সেটি সম্ভব হচ্ছে না দাদি বেগম খালেদা জিয়ার এক সিদ্ধান্তে। জানা গেছে, বেগম জিয়া তারেক রহমানের কন্যাদের রাজনীতিতে আনতে চান না। জাইমাদের বিয়ে দিয়ে সংসারী করে নিজের দায়িত্ব শেষ করতে চান বেগম জিয়া। কিন্তু বেগম জিয়ার এমন সিদ্ধান্তে রাজি নন জাইমা ও তার অভিভাবকরা। জাইমার বিয়ে নিয়ে কোন্দলে জড়িয়েছে বেগম জিয়া ও তারেক দম্পতি।

যুক্তরাজ্যের কিংস্টনকেন্দ্রীক একাধিক গোপন সূত্র বলছে, ব্যারিস্টারি শেষ হওয়ার পরপরই জাইমা রহমানকে বিয়ে দিতে চেয়েছিলেন বেগম জিয়া। জেলে বসেই সেই পরিকল্পনা এঁকেছিলেন বিএনপি নেত্রী। দেখতে সুন্দরী হওয়ায় এবং লন্ডনে মুক্ত জীবন যাপন করায় কিছুটা বেসামাল হয়ে পড়েছিলেন জাইমা। যার খবর বেগম জিয়ার কান পর্যন্তও পৌঁছায়। বিশেষ করে যুক্তরাজ্যে বসবাসকারী পাকিস্তানি বংশোদ্ভূত পাকিস্তানি মডেল, এমনকি লন্ডনস্থ পাক দূতাবাসের বিবাহিত পলিটিক্যাল অফিসারের সাথে পরকীয়ার ঘটনায় জাইমার সম্পৃক্ততায় বেগম জিয়া চরম ক্ষুব্ধ হন। জাইমাকে নিয়ন্ত্রণে রাখতে না পারার কারণে ইতোমধ্যে একাধিকবার তারেক-জোবায়দাকে শাসিয়েছেন বেগম জিয়া। জাইমার উচ্ছৃঙ্খল জীবন নিয়ে চরম শঙ্কার মধ্যে রয়েছেন তিনি। বেগম জিয়া মনে করেন, দ্রুততম সময়ে বিয়ে দিতে না পারলে কোনো অঘটন ঘটিয়ে জিয়া পরিবারের মুখে চুনকালি দিবে জাইমা। তাই জাইমার বিয়ে সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে ১৪ নভেম্বর তারেক-জোবায়দার সাথে কথা বলেন বেগম জিয়া।

জানা গেছে, জাইমার পাত্র হিসেবে খোকার পুত্র ইশরাক হোসেনকে খুব পছন্দ তাঁর। কিন্তু দেশে জাইমাকে বিয়ে দিতে রাজি নয় তারেক-জোবায়দা দম্পতি। তারা যুক্তরাজ্যে বসবাসরত বংশীয় কোনো বাঙালি ছেলের সাথে জাইমাকে বিয়ে দিতে চান। দেশে বিয়ে দিলে জাইমা রাজনীতিতে জড়াবে এবং তার পরিণতিও বেগম জিয়ার মতো হতে পারে, এমন শঙ্কায় তারা দেশে জাইমাকে বিয়ে দিতে রাজি নন। বিষয়টি নিয়ে বেগম জিয়া ও তারেক দম্পতির বেশ বাহাস হয়েছে। দ্রুত জাইমাকে বিয়ে দিতে না পারলে বংশের মুখে চুনকালি পড়তে পারে, এমন শঙ্কার কথাও বলেছেন বেগম জিয়া। জাইমা ইস্যুতে বেগম জিয়ার সাথে তিক্ততা সৃষ্টি হয়েছে তারেক পরিবারে। বেগম জিয়ার সাথে তারেক পরিবারের কথাবার্তা বন্ধ রয়েছে বলেও জানা গেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি