শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Breaking » সরকার উৎখাত করতে গিয়ে উৎখাত হয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী



সরকার উৎখাত করতে গিয়ে উৎখাত হয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী


বাংলা নিউজ ব্যাংক :
03.01.2021

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে গিয়ে বিএনপি নিজেরাই জনগণের কাছে থেকে উৎখাত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, গত ১২ বছর ধরে তারা (বিএনপি) সরকারকে উৎখাত করতে গিয়ে নিজেরাই জনগণ থেকে উৎখাত হয়েছে। আমি তাদের অনুরোধ জানাব, সরকার উৎখাতের যে কথা আপনারা প্রতিনিয়ত বলছেন এতে জনগণের কাছে আগে যেমন হাস্যকর হয়েছেন, এখনও নিজেদের হাস্যকর করছেন। আমি আপনাদের কাছে অনুরোধ জানাবো, আপনার ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসুন।

‘বিএনপির রাজনীতিবিদরা রাজনীতির কাক’ মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখল করে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দল গঠন করেছেন। খাবারের উচ্ছিষ্ট রাস্তায় বিলিয়ে যেমন প্রচুর কাকের সমাবেশ হয় তেমনি ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দেওয়ার পর রাজনীতির কাকরা বিএনপিতে জড়ো হয়েছিলেন। আর যারা বড় বড় রাজনীতিবিদ বিএনপির মধ্যে, তারা সবাই রাজনীতির কাক।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আটকে রাখতে না পেরেই তত্ত্বাবধায়ক সরকার সমঝোতার পথ বেছে নিয়েছিল। এছাড়া তৎকালীন সময় যেভাবে নেতৃবৃন্দকে গ্রেফতার করে রাখা হয়েছিল সেখান থেকে মুক্তি দিয়ে কিভাবে তারা (তত্ত্বাবধায়ক সরকার) পার পেতে পারে, পিঠ রক্ষা করতে পারে সেই প্রচেষ্টায় লিপ্ত হয়েছিল।’

ওয়ান-ইলেভেনের দুঃসময়ে সৈয়দ আশরাফুলের অবদানের কথা স্মরণ করে হাছান মাহমুদ বলেন, দলের ইতিহাসে অনেকেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন, ভবিষ্যতেও পালন করবেন। কিন্তু আশরাফ ভাইয়ের মতো এমন ভদ্রজন আমাদের দল খুব একটা পায়নি। দলের সাধারণ সম্পাদক সাধারণত সবসময় স্পটলাইটে থাকেন। কিন্তু সৈয়দ আশরাফুল ইসলাম সবসময় প্রচারবিমুখ ছিলেন। তিনি আমাদের মতো প্রতিদিন কথা বলতেন না। খুব প্রয়োজন হলে তিনি কথা বলতেন।

সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, আওয়ামী লীগ নেতা আইনজীবী বলরাম পোদ্দার, কৃষকলীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু অ্যাকাডেমির মহাপরিচালক হুমায়ুন কবির মিজী, সাংবাদিক সমীরণ রায়, মানিক লাল ঘোষ, রফিকুল ইসলাম রনি, সংগীতশিল্পী রফিকুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি