সোমবার ২৫ জানুয়ারী ২০২১



যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলায় নিহত ৪


বাংলা নিউজ ব্যাংক :
07.01.2021

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে (ইউএস ক্যাপিটল) বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলার ঘটনায় এখন পর্যন্ত ৪জন নিহত হয়েছেন। হামলার সময় গোলাগুলিতে এক নারী নিহত হয়েছেন। আর মেডিকেল ইমারজেন্সিতে নেওয়ার সময় আহত তিনজনের মৃত্যু হয়।

ওয়াশিংটন পুলিশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, হামলার ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৪৭ জন জারি করা কারফিউর নির্দেশনা অমান্য করেছিলেন।

এদিকে, দাঙ্গার ঘটনায় ওয়াশিংটনের চারপাশের রাস্তাগুলোতে ভারী পাহারা বসানো হয়েছে। প্রচুর পুলিশ সদস্য রাস্তাঘাট ঘিরে রেখেছে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত কারফিউ জারি রয়েছে।

ওয়াশিংটন ডিসি পুলিশের প্রধান পিটার নিউশাম বিবিসিকে বলেছেন, এখন পর্যন্ত গ্রেপ্তার করা ৫২ জনের মধ্যে লাইসেন্সবিহীন পিস্তল বহন করছিলেন চারজন। কারফিউ লঙ্ঘন ও বেআইনি প্রবেশের জন্য ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া একজনকে গ্রেপ্তার করা হয় নিষিদ্ধ অস্ত্র বহনের জন্য। হামলাস্থল থেকে দুটি পাইপ বোমা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একটি রাজধানীর ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির কার্যালয়ের সামনে অন্যটি রিপাবলিকান ন্যাশনাল কমিটির সদর দপ্তর থেকে পাওয়া গেছে।

যা হয়েছিল-

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে (ইউএস ক্যাপিটল) বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকরা ভবনের জানালা ভাঙচুর করে। তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও পেপার স্প্রে ব্যবহার করে পুলিশ। ভাঙচুরের পাশাপাশি সেখানে গোলাগুলিও হয়েছে। বেশ কজন ক্যাপিটল পুলিশ অফিসার সামান্য আহত হয়েছেন। পুলিশ উগ্র জনতাকে হটাতে পুরো ভবন অবরুদ্ধ করে ফেলে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি