শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১



বিএনপির কিছু নেতা সুচতুরভাবে খালেদা-তারেককে মাইনাস করছে


বাংলা নিউজ ব্যাংক :
09.01.2021

খালেদা জিয়া ও তারেক রহমানকে সুচতুরভাবে ‘মাইনাস’ করতে সক্রিয় বিএনপির এক অংশের নেতারা। দলীয় সূত্র থেকে জানা গেছে, দলটির ভেতরে এমন এক শক্তির উত্থান হয়েছে, যারা চান না বিএনপির নেতৃত্বে খালেদা-তারেক কেউ থাকুক। তাদের স্থলাভিষিক্ত হয়ে ‘নেতৃত্বের বাহাদুরি’ করতে চান নিজেরাই।

সূত্র আরো জানায়, বিএনপির এক অংশের নেতারা চায় খালেদা জিয়া কারাগারেই থাকুন। দলের মধ্যে এমন কিছু নেতা আছেন যারা মুখে মুখে বিএনপি হলেও অন্তরে সুবিধাবাদী চেতনা লালন করেন। নিজ সুবিধা-স্বার্থে তারা চান চলমান বিএনপির নেতৃত্বে পরিবর্তন আসুক। মাইনাস হোক খালেদা-তারেক।

অনুসন্ধানে জানা গেছে, বর্তমানে বিএনপির সিনিয়র নেতাদের বড় একটি অংশই জামায়াত-শিবিরের সঙ্গে যোগসাজশ করছে। তারা চান সরকার পতনের আন্দোলনের নামে দলের ভেতর আধিপত্য বিস্তার করে দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মাইনাস করতে। এজন্য বিভিন্ন মহলে দৌড়-ঝাঁপও শুরু করেছেন তারা।

তবে জানা যায়, বিএনপি হাইকমান্ডের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে, তারা ভিন্ন কোনো প্রক্রিয়ায় সরকারের পতন চান না। এ ক্ষেত্রে জোট ও ফ্রন্টের শরিক দলের নেতারাও তাদের সঙ্গে একাত্ম রয়েছেন। কিন্তু জোট নেতাদের সঙ্গে কথা বলে এর সত্যতা মেলেনি।

এ বিষয়ে জানতে চাইলে দলটির নীতিনির্ধারক পর্যায়ের এক নেতা বলেন, বয়স বাড়লে কিংবা বার্ধক্য এলে তখন সবাই বোঝা মনে করে। তাদেরকেও তেমনটি মনে করা হচ্ছে। খালেদা জিয়া ও তারেক রহমানকে দল থেকে হটানোর ষড়যন্ত্রের গুঞ্জনটি দুঃখজনক। এতদিন তাদের খেয়ে-পরে এখন তাদের বুকেই ছুরি মারার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন দলের সুবিধাবাদীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি