মঙ্গলবার ১৯ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » other important » হতাশাগ্রস্ত হয়ে বারবার আগুন সন্ত্রাসকে বেছে নিয়েছে বিএনপি



হতাশাগ্রস্ত হয়ে বারবার আগুন সন্ত্রাসকে বেছে নিয়েছে বিএনপি


বাংলা নিউজ ব্যাংক :
10.01.2021

নিউজ ডেস্ক: বিএনপি নির্লজ্জভাবে বলে বেড়ায় যে, তারা আগুন সন্ত্রাসে বিশ্বাসী নয়। তবে দেশের সকল মানুষ জানে, এদেশে পেট্রোলবোমা আর আগুন সন্ত্রাস সংস্কৃতি বিএনপির সৃষ্টি এবং এর জনক হচ্ছেন লন্ডনে পলাতক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকায় চরম হতাশাগ্রস্ত হয়ে বারবার আগুন সন্ত্রাসকে বেছে নিয়েছে তারা। ফলে জনগণ থেকে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দলটি। বর্তমানে সন্ত্রাসীদের দল হিসেবেই বিএনপিকে সবাই চেনে।

তারা আরো বলেন, বিএনপিকে নিয়ন্ত্রণ করছে একদল অযোগ্য নেতৃত্ব। এ কারণে দলটির ভবিষ্যৎ, এমনকি অস্তিত্ব হুমকির মুখে পড়েছে। শিগগিরই সব ধরনের অপরাজনীতি থেকে ফিরে না এলে নিজেদের আগুনের লেলিহান শিখায় অপমৃত্যু ঘটবে বিএনপির অবশিষ্ট রাজনীতির।

বিশ্লেষকদের মতে, দলের শীর্ষ নেতাদের অযোগ্যতা ও অপরাজনীতির বিএনপির মধ্যে এমন নেতিবাচক আচরণ পরিলক্ষিত হচ্ছে। ক্ষমতার লোভে তারা বারংবার সাধারণ কর্মীদের আগুন-সন্ত্রাস ও জঙ্গিবাদে মদদ দিচ্ছেন। সাম্প্রতিক অতীতে এর অন্যতম উদাহরণ হলো ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর রাজধানীর ৯টি বাসে আগুন দেয়া।

এমনকি বিএনপির বিশ্বস্ত সূত্রেও জানা গেছে যে, দলকে চাঙা করতে বিএনপি নেতৃত্ব বারবার সহিংস রাজনীতির পথ বেছে নিচ্ছে এবং এতে প্রতিবারই ইন্ধন যোগাচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি