শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » অনলাইনে বৈঠকের নামে চলে বিএনপি নেতাদের খোশগল্প



অনলাইনে বৈঠকের নামে চলে বিএনপি নেতাদের খোশগল্প


বাংলা নিউজ ব্যাংক :
11.01.2021

নিউজ ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে ‘সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটি’র বৈঠকের নামে বিএনপি নেতাদের কর্তৃক অনলাইনে খোশগল্প করার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ভার্চুয়াল পদ্ধতিতে বৈঠকটি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে অনলাইনে বিএনপির এমন উদ্যোগ লোকদেখানো ও ভণ্ডামি ছাড়া আর কিছুই নয়। কারণ, বৈঠকের বিষয়বস্তুর সঙ্গে আলোচকদের আলোচনার কোনো মিলই ছিল না। এছাড়া এতে যোগ্য ও যথাযথ লোকদের আমন্ত্রণ জানানো হয়নি।

তাদের মতে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটিতে বিএনপি মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করেছে। মুক্তিযোদ্ধাদের এই কমিটিতে রাখা হয়নি, যা তাদের সঙ্গে প্রতারণাও বটে।

জানতে চাইলে মুক্তিযোদ্ধা ও বিএনপির সিনিয়র এক নেতা বলেন, একজন মুক্তিযোদ্ধা হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটিতে নাম না থাকায় চরমভাবে অপমান বোধ করছি।

তিনি বলেন, বিএনপি কখনও মুক্তিযোদ্ধাদের সম্মান করতে শেখেনি। যোগ্যদের দলের মধ্যে মূল্যায়ন নেই। দলের সাংগঠনিক কোনো কার্যক্রম নেই। নেই কোনো চেইন অব কমান্ড। নেতৃত্ব সংকটে অদৃশ্য ইশারায় চলছে দলের কার্যক্রম।

বৈঠকে কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব আব্দুস সালাম, শামা ওবায়েদ, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, এস এম ওবায়দুল হক নাসির, ফারজানা শারমিন পুতুল, আতিকুর রহমান রুম্মন প্রমুখ উপস্থিত ছিলেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি