শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » ফখরুলের লোক দেখানো বুলি বাস্তবে রূপ নেয় না



ফখরুলের লোক দেখানো বুলি বাস্তবে রূপ নেয় না


বাংলা নিউজ ব্যাংক :
13.01.2021

নিউজ ডেস্ক: বছর শেষ হয়ে গেলেও মির্জা ফখরুলের লোক দেখানো বুলির একটিও বাস্তবে রূপ নেয়নি। পুরো বছরটি আন্দোলন না করে দোয়া আর সংবাদ সম্মেলন করে সময় পার করেছে দলটি।

খালেদা জিয়াকে কারাগারে রেখে সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে স্থায়ী কমিটির সদস্য করা হয়। তৃণমূলসহ দলটির প্রতি যারা মৌন সমর্থন দেন তারা কেউ বিষয়টি ভালো চোখে দেখেননি।

এছাড়া ঢাকা ও বাইরে স্থানীয় সরকারসহ কয়েকটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে অংশ নিয়ে বিএনপি বহুবার সংঘাতে জড়িয়েছে, এমনকি মির্জা ফখরুলের বাসায়ও ডিম ছোড়া হয়েছে।

উল্লেখ্য, বছরের শেষ সময়ে দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য ১৪ ডিসেম্বর দলের দুই ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদকে শোকজ করার ঘটনায় বিএনপির ভেতর বড় আকারের নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়, যা বিএনপির রাজনৈতিক অঙ্গনে উত্তাপ সৃষ্টি করলেও তা দলটির নেতিবাচক ভাবমূর্তিকেই প্রতিফলিত করেছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দীর্ঘদিন ক্ষমতার বাইরে থেকে নেতৃত্ব সংকটে পড়েছে বিএনপি। তাদের আর ঘুরে দাঁড়ানোর শক্তি নেই। বছর শেষ, এখনো ঘরে ফেরেনি বিএনপির সেই ফিনিক্স পাখি! উল্টো দলের নেতাকর্মীদের মধ্যে অবিশ্বাস আর একে অপরকে সন্দেহের বাসা বেধেছে। ফলে কোনো ইস্যুতেই সফলতার মুখ দেখছে না দলটি। এই সংকট সমাধান ও ঘুরে দাঁড়াতে আগামীতে দলকে ঢেলে সাজানোর পরামর্শ দেন তারা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি