সোমবার ২৫ জানুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 2 » বেগম জিয়া ও তারেক রহমানের দ্বন্দ্বে নিভে যাচ্ছে বিএনপির আলো



বেগম জিয়া ও তারেক রহমানের দ্বন্দ্বে নিভে যাচ্ছে বিএনপির আলো


বাংলা নিউজ ব্যাংক :
13.01.2021

নিউজ ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানের বাসায় বহাল তবিয়তে থাকলেও তার মুক্তি ও চিকিৎসা নিয়ে পুনরায় দ্বন্দ্বে জড়িয়েছে তার পরিবার। বয়স বিবেচনায় বেগম জিয়ার ভাই, বোন ও অন্যান্য সদস্যরা বর্তমানে খালেদা জিয়াকে লন্ডন নিয়ে যেতে চাইছেন। তবে এতে মোটেও রাজি নন তারেক রহমানপন্থী বিএনপি নেতারা।

উক্ত নেতাদের মতে, বেগম জিয়া যুক্তরাজ্যে গেলে বর্তমানে লন্ডনে তারেক রহমানের যে কর্তৃত্ব রয়েছে তা কিছুটা হলেও হ্রাস পাবে। অপরদিকে খালেদা জিয়া বাংলাদেশে থাকলে মির্জা ফখরুলপন্থী নেতারা বাড়াবাড়ি করতে পারবে না। ফলে খালেদা জিয়ার বাংলাদেশে থাকাটাই বেশি জরুরি।

এ বিষয়ে মির্জা ফখরুলপন্থী নেতারা বলছেন, খালেদা জিয়াকে অবমুক্ত করতে ইতোমধ্যে আমরা আন্দোলনের ডাক দিয়েছি। বিষয়টি প্রমাণ করে আমরা খালেদা জিয়ার অনুগত। এর কারণ তারেকপন্থী নেতাদের আচরণে আমরা বিরক্ত। বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের বিষয়ে তারা অযাচিত নাক গলায়। আর এ অবস্থা থেকে মুক্তি পেতে আমরা খালেদা জিয়ার মুক্তি চাই। কিন্তু তারেক রহমান কখনোই চায় না খালেদা জিয়া তার গুলশান বাসা থেকে মুক্ত হোক। কারণ তারেক রহমান মনে করেন খালেদা জিয়া মুক্তি পেলে বিএনপিতে ক্ষমতা কমে যাবে।

এ বিষয়ের সঙ্গে একমত পোষণ করে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, তারেক রহমান ক্ষমতার বিষয়টি উপভোগ করে। তবে তার মানে এই না যে তিনি খালেদা জিয়ার মুক্তি চান না। মূলত মির্জা ফখরুলপন্থী নেতারা আন্দোলন করছে না দেখেই খালেদা জিয়া মুক্ত হচ্ছে না।

তারেক রহমান ও খালেদাপন্থী নেতাদের বিভক্তির স্পষ্টতাকে দুঃখজনক বলে আখ্যায়িত করে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত বলেন, বিএনপির উচিত একতাবদ্ধ ভাবে চলা। ১৪ বছর ধরে ক্ষমতায় না থেকে এমনিতেই বিপর্যস্ত হয়ে রয়েছে তারা। এখনও যদি দলটি সমন্বয়হীনতায় ভোগে, তবে পুনরায় ক্ষমতায় ফিরে আসাটা দুষ্কর হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি