রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 3 » বিএনপিকে ধুয়ে দিলেন মেজর (অবঃ) হাফিজ উদ্দিন



বিএনপিকে ধুয়ে দিলেন মেজর (অবঃ) হাফিজ উদ্দিন


বাংলা নিউজ ব্যাংক :
14.01.2021

নিউজ ডেস্ক: একনায়কতান্ত্রিক রাজনীতির কারণে দৃঢ় আন্দোলন-কর্মসূচি গড়তে না পরায় ব্যর্থ রাজনৈতিক দলের তকমা পেয়েছে বিএনপি। যা দলের সিনিয়র নেতাদের চরম ব্যর্থতা বলে দলে ও দলের বাইরে এই সত্য আজ চরমভাবে প্রতিষ্ঠিত। আর সেই সত্যকে প্রকাশ্যে এনে নতুন করে নেতাদের একহাত নিলেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

৫ জানুয়ারি কনক সারওয়ারের এক অখ্যাত ইউটিউব চ্যানেলে এই তিনি এমন কথা জানান। এ সময় তিনি বলেন, ছাত্রদল অথর্ব হয়ে পড়েছে। তারা ফেসবুক আর ইউটিউবে সময় বেশি নষ্ট করছে। বিএনপির কর্মীরা সাহসী হলেও নেতারা দুর্বল। তাদের কেউ কেউ বিগত সময়ে এত পয়সা বানিয়েছেন যে, রাজপথে রোদ লাগাতে ইচ্ছে করে না। দলের প্রতি তাদের কোনো দায় নেই।

এ সময় আরও বলেন, দলীয় কর্মসূচিগুলোতে কোনো কোনো নেতা উপস্থিত হন লোক দেখাতে বা নিতান্তই দায় এড়াতে। আর কিছু নেতা আছেন যারা টাকার পাহাড় গড়েছেন, দেশে-বিদেশে বাড়ি বানিয়েছেন। বিগত সময়ে দলের কারণেই তাদের এই অর্জন সম্ভব হয়েছে। অথচ দলের দুর্দিনে তারা গায়ে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ায়, এসি রুমের মধ্যে ঘুমায়। দলের কথা তাদের আর মনেই নেই। তাদের জন্য আজ পুরো বিএনপি মৃতপ্রায়।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেন, বিএনপির দুই শীর্ষ নেতার ভবিষ্যৎ অনিশ্চিত। দলের গুরুত্বপূর্ণ দুই ব্যক্তি আলোচনায় নেই। এরপরও দলটিকে তো এগিয়ে নিয়ে যেতে হবে! মেজর (অব.) হাফিজ উদ্দিনের কথার সঙ্গে আমি দ্বিমত পোষণ করছি না। তবে দলের অভ্যন্তরীণ বিষয় বাইরে আলোচনা না করাই ভালো। ঘরের কথা পরকে জানিয়ে সমস্যার সমাধান হবে না। উচিত হবে সকলে মিলে বসে একটি উপযুক্ত সিদ্ধান্ত নেয়া।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি