রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১
  • প্রচ্ছদ » Lead 1 » আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় বিএনপি!



আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় বিএনপি!


বাংলা নিউজ ব্যাংক :
14.01.2021

নিউজ ডেস্ক: পুরনো চেহারায় ফিরছে বিএনপি। ক্ষমতার মোহে অন্ধ হয়ে অতীতের ন্যায় আবারও ধর্মান্ধগোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় মেতেছে দলটি। শুধু তাই নয়, পূর্ব রেকর্ড ভেঙে দেশকে চরম অস্থিতিশীল করার পাঁয়তারাও করছে তারা। সম্প্রতি রাজনৈতিক অঙ্গনে এমন খবর চাউর হয়েছে।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, ২০ দলীয় জোটের প্রধান মিত্র জামায়াতের বিকল্প হিসেবে এখন ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি। এ কারণে দলটির নেতৃবৃন্দ এখন মোটা অংকের ফান্ডিংয়ের বিনিময়ে মৌলবাদী গোষ্ঠীদের সব ধরনের সহায়তা দিচ্ছে। উদ্দেশ্য অদ্বিতীয় কিছু নয়, দেশে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ক্ষমতা হরণের মোহ। সে লক্ষ্যে মৌলবাদীদের বিভিন্ন মিথ্যা প্রলোভনে আশ্বস্ত করে তারা নিজেদের সুবিধা আদায়ের চেষ্টা করছেন। আর মৌলবাদীরাও তাদের কথায় লাফঝাঁপ করছেন। সুযোগ বুঝে সৃষ্টি করছেন বিতর্কিত পরিস্থিতি।

সূত্রটি আরো জানায়, দেশীয় রাজনীতির প্রেক্ষাপটে বিএনপি সবচেয়ে সুযোগ সন্ধানী দল। দল সৃষ্টি থেকে অদ্যাবধি তারা দেশ ও দশের কথা চিন্তা না করে বরং শুধু নিজেদের কথাই চিন্তা করেছে। দেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও সাংস্কৃতিক ঐতিহ্য নিয়ে যখন একটি চক্র অপপ্রচার চালাচ্ছে, তখনও ‘ক্ষমতার লোভে’ রাজনীতি করা দলটির নেতারা মুখে কুলুপ এঁটেছেন। এরমধ্য দিয়ে তাদের মুক্তিযুদ্ধবিরোধী অবস্থান স্পষ্টভাবে প্রকাশ পাচ্ছে।

বাংলা নিউজ ব্যাংকের অনুসন্ধানে জানা গেছে, নিজেদের স্বার্থে এহেন কোন কাজ নেই যা করেনি বিএনপি। দলটির নেতাকর্মীরা জনবান্ধব হওয়ার বিপরীতে বরাবরই আত্মবান্ধব হয়ে কাজ করেছেন। গুছিয়েছেন নিজের আখের। এ কাজে মাধ্যম হিসেবে জামায়াতের মতো যখন যাকে প্রয়োজন হয়েছে, তাদেরই তারা ব্যবহার করেছে। পরে প্রয়োজন শেষে আবার তাদেরকেই ডাস্টবিনে ছুড়ে ফেলে দিয়েছে। যার সাম্প্রতিক উদাহরণ জামায়াত।

এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষকদের ভাষ্য, রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টায় বিএনপি সবকিছুই করতে পারে। অতীতে দেশবাসী তা স্বচক্ষে দেখেছেন। কিন্তু এতে যে প্রকারান্তরে নিজেদেরই ক্ষতি হয়, দলেরই ক্ষতি হয়-তা যেন বুঝেও না বোঝার ভান করে মাঠের রাজনীতিতে সম্পূর্ণভাবে ব্যর্থ দলটি।

রাজনৈতিক বিজ্ঞজনরা আরও বলেন, ধর্মান্ধগোষ্ঠীর উত্থানে পৃষ্ঠপোষকতার কারণে বিএনপির পূর্ব কুখ্যাতি রয়েছে। সেই ধারাবাহিকতায় তারা আবারও সক্রিয় হয়ে উঠেছে। তাই সরকারসহ সবাইকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি